নাগরিক সমাবেশে এমপিদের শো-ডাউন

এমপিদের শো ডাউন

নাগরিক সমাবেশকে কেন্দ্র করে শনিবার (১৮ নভেম্বর) শো-ডাউন করেছেন ঢাকা ও আশপাশের জেলার আওয়ামী লীগের এমপিরা। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত সমাবেশে প্রধানমন্ত্রীর আসার আগে আগে এমপিদের পোস্টার নিয়ে শোডাউন দিতে দেখা যায় তাদের কর্মী-সমর্থকদের।

ঢাকার এমপি ইলিয়াস আলী মোল্লা, আসলামুল হক আসলাম, অ্যাডভোকেট কামরুল ইসলাম এবং ঢাকার বাইরের এমপি গোলাম দস্তগীর গাজী, ড. এনামুল হকসহ আরও বেশ কয়েকজন এমপি মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করেছেন।

এমপিদের শো ডাউন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ‘প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে স্বীকৃতি পাওয়ায় শনিবার দুপুর আড়াইটায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এ নাগরিক সমাবেশের আয়োজন করা হয়েছে।

এমপিদের শো ডাউন

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সভাপতিত্ব করবেন এমিরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান। নাগরিক সমাজের প্রতিনিধি হিসেবে উপস্থিত আছেন সাংবাদিক গোলাম সারওয়ার, শহীদ জায়া শ্যামলী নাসরীন চৌধুরী, অধ্যাপক রফিকুল ইসলাম, অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল ও ইউনেস্কোর কান্ট্রি ডিরেক্টর (বাংলাদেশ) বিট্রিস কালদুল। এছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানের অংশ নেবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, কবি নির্মলেন্দু গুণ, লোকগানের শিল্পী চন্দনা মজুমদার, নাট্য ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার ও শহীদ বুদ্ধিজীবী আবদুল আলীম চৌধুরীর মেয়ে ডা. নুজহাত চৌধুরী।