হাতিরঝিলে ডিজিটাল উন্মুক্ত মঞ্চ

ডিজিটাল উন্মুক্ত মঞ্চে নৃত্যশিল্পীদের পরিবেশনা (ছবি: নাসিরুল ইসলাম)মহান বিজয় দিবসে উন্মুক্ত হলো দেশের প্রথম ১৮০ ডিগ্রি ডিজিটাল উন্মুক্ত মঞ্চ (এমফি থিয়েটার)। পরিকল্পনা মন্ত্রণালয়ের আয়োজনে শনিবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এর যাত্রা শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল। তিনি বলেন, ‘আজকের এই আয়োজনে আমাদের সব অর্জন ও কাজ দেখানো হবে। আমাদের সময় প্রায় শেষ। আমাদের যা কিছু রেখে যাওয়া সব তরুণদের জন্য।’

ডিজিটাল উন্মুক্ত মঞ্চে বসেই দেখা যায় হাতিরঝিলের রঙিন জলতরঙ্গ (ছবি: নাসিরুল ইসলাম)গুলশান-১ নম্বরের পুলিশ প্লাজা ও গুলশান আড়ংয়ের মাঝামাঝি জায়গায় অর্ধবৃত্তাকার মঞ্চটি তৈরি করা হয়েছে। বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য ব্যবহার করা যাবে এটি। এই মঞ্চে বসেই দেখা যাবে হাতিরঝিলের রঙিন জলতরঙ্গ। গানের তালে জলের নৃত্য, সঙ্গে মিলবে নানান রঙের আলো। আরও দেখা যাবে পানিতে জলছাপ প্রদর্শনী। জলে এই প্রদর্শনীর মাধ্যমে মঞ্চে বসে উপভোগ করা যাবে যে কোনও ভিডিও।

ডিজিটাল উন্মুক্ত মঞ্চে বসেই দেখা যায় হাতিরঝিলের রঙিন জলতরঙ্গ (ছবি: নাসিরুল ইসলাম)উদ্বোধনী অনুষ্ঠানে ওয়াটার প্রজেকশনের মাধ্যমে মুক্তিযুদ্ধের ইতিহাস প্রদর্শিত হয়। এরপর বিজয় উৎসবে দেশবরেণ্য শিল্পীরা সংগীত পরিবেশন করেন। একইসঙ্গে ছিল নৃত্য পরিবেশনা ও বর্ণিল আতশবাজি।

ডিজিটাল উন্মুক্ত মঞ্চে বসেই দেখা যায় হাতিরঝিলের রঙিন জলতরঙ্গ (ছবি: নাসিরুল ইসলাম)অনুষ্ঠানে আরও ছিলেন স্বরাষ্ট্র সচিব ড. কামাল উদ্দিন আহমেদসহ হাতিরঝিল প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তারা। অনুষ্ঠানটিতে পৃষ্ঠপোষকতা দিয়েছে ম্যাক্স গ্রুপ।