সারাদেশের পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি স্থগিত





সোমবার বাগেরহাট পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতিরাষ্ট্রীয় কোষাগার থেকে পেনশন ও বেতনভাতা পাওয়ার দাবিতে দুদিনের কর্মবিরতিতে যাওয়া বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের কর্মসূচি স্থগিত করা হয়েছে। দাবিপূরণে সরকারেরর ইতিবাচক সাড়া পাওয়ায় কর্মসূচি স্থগিত করা হয়। সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে সংগঠনের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তবে দাবি আদায়ের বিষয়টি সুরাহ না হলে আগামী ২৮ জানুয়ারি থেকে ফের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরণ অনশন পালন করা হবে বলে জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার (১৫ জানুয়ারি) সকাল ৬টা থেকে সারাদেশে দুদিনের পূর্ণদিবস কর্মবিরতি চলছিল। সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার মাধ্যমে তারা জানতে পারেন, দাবি পূরণের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত সহানুভূতিশীল। প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের প্রক্রিয়াও শুরু হয়েছে। তারপর কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও উপদেষ্টাদের সঙ্গে আলাপ করে কর্মবিরতি স্থগিত ঘোষণা করা হয়।
এতে আরও বলা হয়, তাদের দাবির বিষয়টি আগামী ১৫ দিনের মধ্যে সমাধান না করা হলে ২৮ জানুয়ারি রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য দেশের ৩২৭টি পৌরসভায় একযোগে সব সেবা বন্ধ করে ঢাকায় দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরণ অনশন পালন করা হবে।
বিজ্ঞপ্তিতে বর্মসূচি স্থগিতের কথা উল্লেখ করে সারাদেশের পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের কাজে যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিরলসভাবে কাজ করার জন্য অনুরোধ করা হয়।

আরও পড়তে পারেন: কর্মবিরতিতে যাচ্ছে সব পৌরসভা