চতুর্থ জানাজা শেষে ফয়সালের মরদেহ বাড়ির পথে

 

 



আহমেদ ফয়সালনেপালে বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত বৈশাখী টেলিভিশনের রিপোর্টার আহমেদ ফয়সালের চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়েছে।


সোমবার (১৯ মার্চ) রাত ৮টার দিকে সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টাস ইউনিটির সামনে চতুর্থ জানাজা হয়। জানাজা শেষে সবাই ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর ফয়সালের মরদেহবাহী গাড়ি ৮টা ২০ মিনিটে শরিয়তপুরের উদ্দেশ্যে রওয়ানা হয়।
এর আগে সোমবার সকালের দিকে নেপালে ফয়সালের প্রথম জানাজ হয়। পরে মরদেহ দেশে আনার পর বিকালে আর্মি স্টেডিয়ামে দ্বিতীয় জানাজা হয়। সেখান থেকে তার কর্মস্থল বৈশাখী টেলিভিশনে সামনে হয় তৃতীয় জানাজা।
নিহত আহমেদ ফয়সালের মামা বিল্লাল ব্যাপারী বাংলা ট্রিবিউনকে জানান, রাতেই ফয়সালের মরদেহ তার গ্রামের বাড়ি শরিয়তপুর ডামুড্যা পৌরসভার ৬নং ওয়ার্ডে নিজ বাড়িতে নেওয়া হবে। সেখানে মঙ্গলবার (২০ মার্চ) সকাল ১০টায় পূর্ব মাদারীপুর সরকারি কলেজ ডামুড্যা মাঠে তার পঞ্চম জানাজা হওয়ার কথা। পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

তিনি বলেন, ‘গত ৮-১০ দিন আগে আমি ফয়সালদের ঝিগাতলার বাসায় গিয়েছিলাম, সেখানে ওর সঙ্গে দেখা হয়েছে। প্রথমেই একটা হাসি দিয়ে কথা বলেছিল। অনেক সময় ওর সঙ্গে কথা বলেছিলাম। এখন শুধু ওর হাসিটাই মনে পড়ছে।’
ঢাকা রিপোর্টাস ইউনিটিতে ফয়সালের চতুর্থ জানাজায় উপস্থিত ছিলেন ক্র্যাবের সভাপতি আবু সালেহ আকন, সাধারণ সম্পাদক সারোয়ার আলম, ঢাকা রিপোর্টস ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক সৈয়দ শুক্কুর আলী শুভ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা।