মধ্যপ্রাচ্য রুটে শিডিউল পুনর্বিন্যাস করেছে বাংলাদেশ এয়ারলাইন্স

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সবিমান বাংলাদেশ এয়ারলাইন্স (ফাইল ছবি)হজ ফ্লাইট পরিচালনার জন্য সৌদি আরবের রিয়াদসহ মধ্যপ্রাচ্যের দোহা ও কুয়েত রুটে শিডিউল বিপর্যয়ের শঙ্কা কাটিয়ে উঠেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ ও লিজে আনা বিমান দিয়ে শিডিউল বিন্যাস করেছে রাষ্ট্রায়ত্ত এই সংস্থা। সপ্তাহে তিন দিন বোয়িং ৭৭৭- ৩০০ দিয়ে ঢাকা-রিয়াদ-দাম্মাম রুটে ফ্লাইট পরিচালনা করবেন তারা।

বাংলাদেশ এয়ারলাইন্স জানিয়েছে, হজ ফ্লাইট পরিচালনার প্রয়োজনে রিয়াদগামী কিছু ফ্লাইট বাতিল করতে হয়েছিল। ফ্লাইট শিডিউল সৃষ্ট বিশৃঙ্খলা কাটিয়ে উঠতে সব ধরনের চেষ্টা করছে বিমান ব্যবস্থাপনা বিভাগ। মধ্যপ্রাচ্যের সব যাত্রীর সঙ্গে যোগাযোগ করা হচ্ছে ও তাদেরকে নিজ নিজ গন্তব্যে নিয়ে যেতে পদক্ষেপ নেওয়া হয়েছে।

বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপক (জনসংযোগ) তাছমিন আকতার বাংলা ট্রিবিউনকে বলেন— ‘বিমান কর্তৃপক্ষ আশা করছে, শিগগিরই ফ্লাইট শিডিউল নিয়মিত হয়ে যাবে। বিমানের যাত্রীদের বিষয়ে বিমান ব্যবস্থাপনা বিভাগ গুরুত্ব দিয়ে থাকে ও তাদের বিষয়ে তৎপর সিদ্ধান্ত গ্রহণে আন্তরিক।’

এ সংক্রান্ত তথ্য জানতে নিকটস্থ বিমান সেলস কল সেন্টার ও ট্রাভেল এজেন্টের সঙ্গে যোগাযোগ করার জন্য যাত্রীদের অনুরোধ জানিয়েছে বাংলাদেশ এয়ারলাইন্স। এক্ষেত্রে ০১৭৭৭৭১৫৬১৩-৬ ও ৮৯০১৬৭৩, ৮৯০১৭৮৯ নম্বরে যোগাযোগ করা যাবে।