অনেক বেসরকারি সংস্থা নারী উন্নয়নে ভূমিকা রাখছে: চুমকি

‘এফপিএবি লটারি ২০১৮’-এর উদ্বোধনী অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকিসহ অন্যরাসরকারের পাশাপাশি দেশের বেসরকারি বিভিন্ন সংস্থা নারী উন্নয়নে প্রশংসনীয় ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। তিনি বলেন, ‘বাংলাদেশে পরিবার পরিকল্পনাকে জনপ্রিয় করতে এফপিএবি গুরুত্বপূর্ণ অবদান রেখেছে।’ রবিবার (২১ অক্টোবর) রাজধানীর নয়া পল্টনে বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতির (এফপিএবি) প্রধান কার্যালয়ে শহীদ ময়েজউদ্দিন মিলনায়তনে ‘এফপিএবি লটারি ২০১৮’-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি  এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘পরিবার পরিকল্পনা, প্রজনন স্বাস্থ্য, ও নারী স্বাস্থ্য রক্ষায় এই সংস্থাটি যে কাজ করছে, তা অব্যাহত রাখতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আরও সহযোগিতা করবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এফপিএবি’র সভাপতি মাসুদুর রহমান। এতে আরও বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, এফবিএবির নির্বাহী পরিচালক ড. এএফএম মতিউর, অবৈতনিক মহাসচিব মিজানুর রহমান খান লিটন বক্তৃতা করেন।

উল্লেখ্য, আগামী ১৫ ডিসেম্বর ২০১৮ তারিখে এফপিএবি’র লটারি ড্র অনুষ্ঠিত হবে। ২৫ লাখ টাকার প্রথম পুরস্কারসহ মোট ৪০ লাখ টাকার ১০০১টি পুরস্কার দেওয়া হবে। ২০ টাকা মূল্যমানের ১০টি সিরিজের লটারির টিকিট বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, ব্যাংক, মোবাইল কোম্পানি ও এজেন্টের মাধ্যমে বিক্রি হবে।