বিজিবির রামু সদর দফতর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী




প্রধানমন্ত্রী শেখ হাসিনা
বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)-এর নবগঠিত রামু রিজিয়নের সদর দফতর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সময়ে বাহিনীটির নারায়ণগঞ্জ ও গাজীপুর ব্যাটালিয়নও উদ্বোধন করেন তিনি। বৃহস্পতিবার (৮ নভেম্বর) বিজিবি সদর দফতর পিলখানায় পতাকা উত্তোলনের মাধ্যমে আঞ্চলিক সদর দফতর এবং ব্যাটালিয়ন দুটির পতাকা উত্তোলনের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বিজিবির একটি সুসজ্জিত দল সামরিক রীতিতে কুচকাওয়াজের মাধ্যমে প্রধানমন্ত্রীকে রাষ্ট্রীয় সালাম জানায়। এরপর দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাতে বিজিবি তথা দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়। এ উপলক্ষে বিজিবি সদর দফতর প্রাঙ্গণে গাছের চারা রোপণ করেন প্রধানমন্ত্রী।

পরে পিলখানাস্থ বীর উত্তম ফজলুল রহমান খন্দকার মিলনায়তনে বাহিনীর সব স্তরের কর্মকর্তা এবং সদস্যদের নিয়ে দরবারে মিলিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি শুভেচ্ছা বক্তব্য দেন।

এর আগে প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌঁছালে তাকে স্বাগত জানান স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন এবং বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।