গণভবনে ৩০৭ অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা

প্রধানমন্ত্রী সরকারি বাসভবন গণভবনআওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে সাক্ষাৎ করেছেন প্রশাসন, পুলিশসহ বিভিন্ন ক্যাডারের অবসরপ্রাপ্ত ৩০৭ জন কর্মকর্তা। এক অনাড়ম্বর অনুষ্ঠানে এসব কর্মকর্তার সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী।

এর আগে গত ২৭ নভেম্বর ১৪৭ জন অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। তারা বর্তমান সরকারের প্রতি একাত্মতাও প্রকাশ করেন। শুক্রবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় একইভাবে অবসরপ্রাপ্ত ৩০৭ জন বেসামরিক কর্মকর্তাও শেখ হাসিনার সরকারের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

অবসরপ্রাপ্ত এই কর্মকর্তাদের মধ্যে রয়েছেন—৬৫ জন সাবেক মুখ্য সচিব, সিনিয়র সচিব, সচিব ও বিভিন্ন কমিশনের চেয়ারম্যান পদমর্যাদার। নয়জন সাবেক রাষ্ট্রদূত, ৪৫ জন সাবেক অতিরিক্ত ও যুগ্ম-সচিব পদমর্যাদার, ১৪ জন স্বাস্থ্য ক্যাডার, ১৫ জন শিক্ষা ক্যাডার, ২৭ জন প্রকৌশলী, ১১ জন বন ও ডাক বিভাগের, ১৪ জন সাবেক পুলিশ কর্মকর্তা, ১৩ জন কর ও তথ্য বিভাগের, ১১ জন টেলিকম, শুল্ক, অডিট, রেল ও খাদ্য বিভাগের এবং ৬৭ জন কৃষি বিভাগের সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তা আজকের এ অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, অনুষ্ঠানে উপস্থিত ব্যক্তিদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন—দুদকের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ বদিউজ্জামান, প্রাইভেটাইজেশন কমিশনের সাবেক চেয়ারম্যান মোল্লা ওয়াহেদুজ্জামান, প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, সাবেক সচিব আরস্তু খান, সাবেক সচিব এম এ কাদের প্রমুখ।