ধর্ম মন্ত্রণালয় সংবেদনশীল মন্ত্রণালয়: আ ক ম মোজাম্মেল হক

 

আ. ক. ম মোজাম্মেল হক (ফাইল ছবি)ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর প্রতি আমি কৃতজ্ঞ। তিনি আমাকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মতো একটি গুরুত্বপূর্ণ ও সংবেদনশীল মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন।’ ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর মঙ্গলবার (১১ ডিসেম্বর) ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

এ সময় আ ক ম মোজাম্মেলক হককে ফুল দিয়ে স্বাগত জানান ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান।

প্রসঙ্গত, আ ক ম মোজাম্মেল হক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের পাশাপাশি তিনি ধর্ম মন্ত্রণালয়ে অতিরিক্ত দায়িত্ব পালন করবেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘ধর্ম বিষয়ক মন্ত্রণালয় হজ ব্যবস্থাপনাসহ অনেক গুরুত্বপূর্ণ কাজ সম্পাদন করে থাকে। বিভিন্ন ধর্মীয় জনগোষ্ঠীর কল্যাণে এই মন্ত্রণালয়ের ভূমিকা অপরিসীম।’ তিনি বলেন, ‘নির্বাচনের সময়ে আমি প্রধানমন্ত্রীর নির্দেশনা ও যাবতীয় বিধি-বিধান অনুসরণ করে আন্তরিকতার সঙ্গে রুটিন দায়িত্ব পালন করে যাবো।’

এ সময় আ ক ম মোজাম্মেল হক ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের স্বাভাবিক কার্যক্রম সচল রাখার জন্য মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারীর প্রতি নির্দেশ দেন। একইসঙ্গে তার দায়িত্ব পালনকালে সবার সহযোগিতাও কামনা করেন।