অগ্নিকাণ্ডে হতাহতদের সহায়তা দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

চকবাজারে আগুনঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের প্রয়োজনীয় সহায়তা করতে সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ তথ্য জানান।

ইহসানুল করিম বলেন, ‘নিহতদের পরিবারগুলোকে প্রয়োজনীয় সহায়তা এবং আগুনে আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করতে যথাযথ কর্তৃপক্ষকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। সরকারপ্রধান দায়িত্বপ্রাপ্তদের সর্বোচ্চ আন্তরিকতা এবং সর্বোচ্চ সামর্থ্য দিয়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন।’চকবাজারে আগ্নিকাণ্ডগণভবন সূত্র জানায়, প্রধানমন্ত্রী অগ্নিকাণ্ডের খবরে মর্মাহত। তিনি সারা রাত জেগে প্রতি মুহূর্তের খোঁজ-খবর নিয়েছেন। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের সঙ্গে বারবার কথা বলেছেন। এ ঘটনায় প্রধানমন্ত্রী ইতোমধ্যে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি নিহতদের রুহের মাগফেরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

চকবাজারের অগ্নিকাণ্ডে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ৭০ জনের মরদেহ উদ্ধার করা হয়ছে।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ‘আমরা ক্ষতিগ্রস্তদের পাশে আছি। সরকার ক্ষতিগ্রস্তদের পাশে থেকে সব ধরনের সহায়তা করবে।’

ছবি: সাজ্জাদ হোসেন ও নাসিরুল ইসলাম। 

আরও পড়ুন- 


আগুন দেখে শাটার বন্ধ, ভেতরে দগ্ধ হয়ে বেশিরভাগের মৃত্যু

আগুনে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দায়িত্ব সরকারের: ওবায়দুল কাদের

মুহূর্তেই মৃত্যুপুরি! (ফটোস্টোরি)

পুরান ঢাকার আগুন নিয়ন্ত্রণে, ৭০ লাশ উদ্ধার 

'এর চেয়েও ভয়াবহ ঘটনা ঘটতে পারে'