প্রথম ভোট দিতে সময় লেগেছে ৪ মিনিট

প্রথম ভোট দিতে সময় লেগেছে চার মিনিট সোমবার সকাল ৮টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। জহুরুল হক হলে প্রথম ভোট দিতে সময় লেগেছে ৪.১৫ মিনিট।

নির্বাচনে একেক জন ভোটারকে দিতে হবে ৩৮টি ভোট। এর জন্য প্রস্তুত করা হয়েছে দু’টি ব্যালট পেপার। ডাকসুর কেন্দ্রীয় ২৫টি এবং হল সংসদের ১৩টি পদে ভোট দিতে হবে শিক্ষার্থীদের।

এ বিষয়ে জহুরুল হকে হলের প্রভোস্ট ড. দেলোয়ার হোসেন বলেন, ‘ভোট শুরুর পর আমরা আধা ঘণ্টা পর্যবেক্ষণ করেছি। আমাদের হলে দুই হাজার ৩০০ ভোটার রয়েছে। তাদের সিরিয়ালগুলো মেইনটেইন করার জন্য সাতটি টেবিলে কাজ করা হচ্ছে। হলে বুথ রয়েছে ২৪টি। ৩৮টি পদে ভোট দিতে একজন ভোটারের অন্তত ৪-৫ মিনিট সময় লাগছে। সকাল ৮ থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণের সময় রয়েছে। নির্ধারিত সময়ের পরও যদিও কোনও ভোটার কেন্দ্রে থেকে যায় তাহলে ২টার পরও তাদের ভোটগ্রহণ করা হবে। আশা করি, নির্ধারিত সময়ের মধ্যেই সব ভোট নেওয়া সম্ভব হবে।’

এদিকে, ভোট শুরুর আগে মহসীন ও জহুরুল হক হলে সাংবাদিক ও নেতাকর্মীদের উপস্থিতিতে খালি ব্যালট  বাক্স খুলে দেখানা হয়। এরপর সবার উপস্থিতিতে তা সিলগালা করা হয়।

জহুরুল হক হলের ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, হলের প্রধান ভবনের বাইরে ভোটারদের তিনটা সারি রয়েছে। প্রধান ভবনের প্রবেশের পর কলাপসিবল গেট পার হওয়ার পর বাম পাশে টিভি ও গেস্ট রুম। টিভি রুমেই ভোটকেন্দ্র করা হয়েছে। ভোটকেন্দ্র ও কলাপসিবল গেটের মাঝখানে ছাত্রলীগের সিনিয়র নেতাকর্মীরা ও স্বতন্ত্র কয়েকজন প্রার্থী অবস্থান নিয়েছেন। এছাড়া অন্য কোনও ছাত্র সংগঠনেরন কাউকে সেখানে দেখা যায়নি।

ছবি: নাসিরুল ইসলাম

আরও পড়ুন:

ডাকসু নির্বাচনে ভোট শুরুর আগেই লাইন
ডাকসুর ভোটগ্রহণ শুরু