ডেঙ্গু প্রতিরোধে বাসা-বাড়ির আশেপাশে পরিচ্ছন্ন রাখার আহ্বান রাষ্ট্রপতির

সংবর্ধনা অনুষ্ঠানে অতিথিদের স্বাগত জানাচ্ছেন রাষ্ট্রপতি, ছবি: ফোকাস বাংলারাষ্ট্রপতি আবদুল হামিদ ডেঙ্গু প্রতিরোধে বাসা-বাড়ির আশেপাশে পরিচ্ছন্ন রাখতে এবং কোরবানির পশুর বর্জ্য যথাযথ স্থানে ফেলতে আহ্বান জানিয়েছেন।
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বঙ্গভবনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে রাষ্ট্রপতি একথা বলেন।
তিনি বলেন,  ‘যদি আপনি নির্ধারিত স্থান ছাড়া পশুর বর্জ্য যত্রতত্র ফেলেন তাহলে এডিস মশার প্রজনন বৃদ্ধি পাবে। সুতরাং আপনি নিজ দায়িত্বে বাসা-বাড়ি ও এর আশপাশ পরিষ্কার রাখুন। খেয়াল রাখতে হবে আপনার ঈদের আনন্দ যেনও অন্যের বিষাদের কারণ না হয়ে ওঠে।’

সংবর্ধনা অনুষ্ঠানে অতিথিদের স্বাগত জানাচ্ছেন রাষ্ট্রপতি, ছবি: ফোকাস বাংলাসংবর্ধনা অনুষ্ঠানে প্রবীণ রাজনীতিবিদ, উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা, কূটনীতিক, ধর্মীয় ব্যক্তিত্ব, শিক্ষাবিদ, সিনিয়র সাংবাদিক এবং ব্যবসায়ী সম্প্রদায়ের প্রতিনিধিসহ সব শ্রেণি ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।
রাষ্ট্রপতি বলেন, ‘কোরবানি মানুষকে ধৈর্য ধারণের পাশাপাশি ত্যাগ স্বীকার করতে শেখায়। ধৈর্য ও ত্যাগের মানসিকতার প্রতি আকৃষ্ট হয়ে আমাদের ঈদুল আজহা থেকে সমাজে শান্তি ও সাম্য প্রতিষ্ঠার লক্ষ্যে শিক্ষাগ্রহণ করতে হবে।’
তিনি আরও বলেন, ‘আপনার ব্যক্তিগত, সামাজিক ও  জাতীয় জীবনে আত্মত্যাগের পাঠকে প্রতিফলিত করার চেষ্টা করুন এবং সবার  মধ্যে তা ছড়িয়ে দিন এবং দূষণমুক্ত পরিবেশ তৈরি করুন।’ খবর বাসস।