প্রধানমন্ত্রীর ৯ কোটি টাকা অনুদান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো) বিভিন্ন ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠানকে প্রায় ৯ কোটি টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী এ অনুদান প্রদান করেন।
অনুদান গ্রহণকারীদের মধ্যে ১৯৭১ গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘর, ভাষাসৈনিক, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, খেলোয়াড়, ক্রীড়া সংগঠক, চলচ্চিত্র পরিচালক, বিএনপি-জামায়াত জোট সরকারের নির্যাতনের শিকার পরিবার, দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ রয়েছেন।
প্রধানমন্ত্রী মোট ৮ কোটি ৯৩ লাখ ৪০ হাজার টাকার চেক তাদের হাতে তুলে দেন। প্রতিষ্ঠানের পক্ষে প্রতিনিধি ও ব্যক্তিরা নিজে কিংবা প্রতিনিধি পাঠিয়ে প্রধানমন্ত্রীর হাত থেকে চেক গ্রহণ করেন।

এছাড়া আর্থিক সহায়তার চেক প্রাপ্তদের মধ্যে রয়েছেন ১২তম এস এ গেমসে সাঁতার, ভারোত্তোলন ও শ্যূটারে স্বর্ণপদক জয়ী যথাক্রমে মাহফুজা খাতুন শিলা, মাবিয়া আক্তার সিমান্ত এবং শাকিল আহমেদ। শেখ হাসিনা এই তিন স্বর্ণপদক জয়ী জাতীয় অ্যাথলেটের প্রত্যেককে একটি করে ফ্ল্যাট প্রদান করেন।
অনুষ্ঠানে রাজধানীর পল্লবীতে অবস্থিত বঙ্গবন্ধু সরকারি কলেজ এবং রাজশাহীর নাটোরে নবাব সিরাজ-উদ্দৌলা সরকারি কলেজকে দেওয়া মাইক্রোবাসের চাবি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন প্রধানমন্ত্রী।