ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সাক্ষাৎ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. সুব্রামানিয়াম জয়শংকর

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. সুব্রামানিয়াম জয়শংকরের সঙ্গে সাক্ষাৎ করেছেন দেশটিতে সফররত বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার (১৫ জানুয়ারি) দুপুরে ভারতের নয়াদিল্লিতে বিদেশ মন্ত্রণালয়ে এই দুই নেতার সৌজন্য সাক্ষাৎ হয়।

এসময় দুই মন্ত্রী দু’দেশের পারস্পরিক সহযোগিতার ক্ষেত্রকে আরও এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

বুধবার (১৫ জানুয়ারি) তথ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মীর আকরাম উদ্দীন আহম্মদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বলা হয়েছে, মঙ্গলবার (১৪ জানুয়ারি) থেকে ভারতে বাংলাদেশ বেতারের সম্প্রচার উদ্বোধন ও গত বছরের সেপ্টেম্বর থেকে সেখানে বাংলাদেশ টেলিভিশনের সম্প্রচারের শুরু হওয়ায় তথ্যমন্ত্রী ড. হাছান ধন্যবাদ জানান ড. জয়শংকরকে। জয়শংকরও গণমাধ্যম ক্ষেত্রে সহযোগিতার অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন। এসময় দু’দেশের জনযোগাযোগ বৃদ্ধির জন্য আখাউড়া-আগরতলা সীমান্ত পথে রেলযোগাযোগ ও সড়ক যোগাযোগের কাজ দ্রুত সম্পন্নের বিষয়েও ঐকমত্য প্রকাশ করেন তারা।

বৈঠককালে ভারতের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তার শ্রদ্ধা পৌঁছে দেওয়ার অনুরোধ জানান। ভারতে নিযুক্ত বাংলাদেশের ভারপ্রাপ্ত  হাইকমিশনার এটিএম রকিবুল হক এসময় উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) হায়দ্রাবাদে রামুজী ফিল্ম সিটি পরিদর্শন শেষে শুক্রবার (১৭ জানুয়ারি) তথ্যমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।