করোনাভাইরাস: বিদেশি নাগরিকদের সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন (ছবি: হারুন উর রশীদ)বাংলাদেশে অবস্থানরত বিদেশি নাগরিকদের সব ধরনের সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বাংলাদেশে নিযুক্ত ভারত, শ্রীলঙ্কা, নেপাল, ভুটান, মালদ্বীপ, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, মিয়ানমার ও উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত ও মিশনপ্রধানরা বুধবার (২৫ মার্চ) তার দফতরে সাক্ষাৎ করে গেলে পুনরায় তিনি তাদের সর্বাত্মক সহযোগিতা দেওয়ার কথা বলেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রদূতদের কাছে তাদের নাগরিকদের স্বাস্থ্য ও নিরাপত্তার বিষয়ে খোঁজখবর নেন এবং বাংলাদেশে অবস্থানরত বিদেশি নাগরিকদের সব ধরনের সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

এ সময় আব্দুল মোমেন বলেন, কিছু দিনের জন্য সামাজিক বিচ্ছিন্নতা নিশ্চিত করার লক্ষ্যে সরকারি অফিস বন্ধ থাকলেও পররাষ্ট্র মন্ত্রণালয় হটলাইনের মাধ্যমে বাংলাদেশে অবস্থানরত বিদেশি কূটনীতিকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করবে।

রাষ্ট্রদূত ও মিশনপ্রধানরা করোনাভাইরাস মোকাবিলায় সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন। সাক্ষাৎকালে উভয় পক্ষ এই মহামারি মোকাবিলায় আঞ্চলিক সহযোগিতার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। কয়েকটি দেশের রাষ্ট্রদূত বাংলাদেশের সহযোগিতা কামনা করেন।

ভারতের রাষ্ট্রদূত রীভা গাঙ্গুলী বন্ধুত্বের নিদর্শন হিসেবে ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক ও ১৫ হাজার হেড কাভার পররাষ্ট্রমন্ত্রীর কাছে হস্তান্তর করেন।