সিঙ্গাপুরে করোনায় সহযোগিতার জন্য প্রেসিডেন্টস অ্যাওয়ার্ড পেলেন শিপন

সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকুব পদক শিপনের হাতে তুলে দিচ্ছেনসিঙ্গাপুরে সম্মানজনক ‘প্রেসিডেন্টস ভলান্টিয়ারিজম অ্যান্ড ফিল্যানট্রফি অ্যাওয়ার্ড’ পেয়েছেন বাংলাদেশের ওমর ফারুকী শিপন। তিনি ‘পিপলস অব গুড’ ক্যাটাগরিতে এই পুরস্কার পেয়েছেন। শুক্রবার (১৫ অক্টোবর) স্থানীয় সময় বেলা ৩টায় ইসথানা ভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে দেশটির প্রেসিডেন্ট হালিমা ইয়াকুব এই পদকটি ওমর ফারুক শিপনের হাতে তুলে দেন।

চাঁদপুরের মতলব উত্তর থানার ওমর ফারুকী শিপন ২০১০ সালে স্নাতক ডিগ্রি সম্পন্ন করে জীবিকার জন্য সিঙ্গাপুরে যান। বর্তমানে তিনি একটি বহুজাতিক কোম্পানিতে কর্মরত। কোভিড-১৯ মহামারি শুরু হওয়ার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সিঙ্গাপুরে গৃহবন্দী প্রবাসী শ্রমিকদেরকে নানাভাবে সহযোগিতা করার জন্য শিপনসহ ৩১ জনকে এই পদক দেওয়া হয়।

aaওমর ফারুকী শিপন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘চেষ্টা করেছি সিঙ্গাপুরের আইনকানুনসহ শ্রমিকদের নানা সমস্যা তুলে ধরতে। পাশাপাশি জরুরি বিষয় নিয়ে স্থানীয় পত্রিকাগুলো থেকে বঙ্গানুবাদ করে শ্রমিকদের মাঝে তুলে ধরতে। যাতে তারা দ্রুত যে কোনও সরকারি নির্দেশনা জানতে পারে। নানা রকম বিষয় নিয়ে লাইভ অনুষ্ঠানও প্রচার করেছি।’

উল্লেখ্য, শিপন প্রায় পাঁচ বছর ধরে ‘সিঙ্গাপুরে আমরা প্রবাসী বাংলাদেশি’ নামে একটি ফেইজবুক পেইজের মাধ্যমে প্রবাসী শ্রমিকদের বিভিন্ন অনুভূতি তুলে ধরেন।