বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার মাধ্যমেই নিতে হবে হত্যার প্রতিশোধ: বাণিজ্যমন্ত্রী

পনের আগস্টের শোককে শক্তিতে রূপান্তরিত করে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে বলে জানিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রে সফররত বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

রবিবার (১৫ আগস্ট) বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জুম প্লাটফর্মে আলোচনা সভায় অংশ নিয়ে এসব কথা বলেন মন্ত্রী।

বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান মফিজুল ইসলাম, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান মুনশী শাহাবুদ্দীন আহমেদ, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের প্রধান নির্বাহী জাফর উদ্দিন, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল আশরাফুল ইসলাম, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান এএইচএম আহসান, আমদানি ও রফতানি প্রধান নিয়ন্ত্রকের দফতরের প্রধান নিয়ন্ত্রক সোলেমান খান, যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদফতরের নিবন্ধক শেখ শোয়েবুল আলম, ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশের (টিসিবি) চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফ হাসান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শোক দিবস পালন কমিটির আহ্বায়ক ও বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আইআইটি) এএইচএম সফিকুজ্জামান।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণ করতে আজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন-রাত কাজ করে যাচ্ছেন। আমরা সকলেই তাঁর হাতকে শক্তিশালী করতে কাজ করে যাচ্ছি। বাংলাদেশকে সুখী-সমৃদ্ধশালী, আধুনিক ও উন্নত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার মাধ্যমে ইতিহাসের নির্মম হত্যাকাণ্ডের প্রতিশোধ নিতে হবে। বাণিজ্য মন্ত্রণালয় সে লক্ষ্যকে সামনে রেখে আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে দেশকে পিছনের দিকে নিয়ে যেতে চেয়েছিল। সেদিন তারা প্রচারমাধ্যমে সে স্লোগানই ব্যবহার করেছিল। ঘাতকদের উদ্দেশ্য সফল হয়নি, বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে।