সারাদেশে বৃক্ষরোপণ করে প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে শিক্ষা পরিবারের পক্ষ থেকে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি চলছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। প্রধানমন্ত্রীকে সম্মান জানাতে তার জন্মদিনে বৃক্ষরোপণের এই পদ্ধতি বেছে নেওয়া হয়েছে বলে জানান তিনি।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে গণভবন সরকারি উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপণ অনুষ্ঠানে তিনি এ কথা জানান।    

বৃক্ষরোপণ কর্মসূচির অনুষ্ঠানে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুকসহ মন্ত্রণালয় ও অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের একজন নন্দিত নেতা, আজ তার ৭৫তম জন্মদিন। আমরা শিক্ষা পরিবারের পক্ষ থেকে তাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। তিনি দীর্ঘায়ু হোন বাংলা ও বাঙালির জন্য, এই শুভ কামনা করি। শিক্ষা পরিবার বিশেষ করে শিক্ষার্থীরা তার জন্মদিনটি যথাযথভাবে উদযাপন করবে। যিনি আমাদের দেশটা মর্যাদার জায়গায় নিয়ে যাচ্ছেন; তাকে সম্মান জানানো জন্য আমরা এই পদ্ধতি বেছে নিয়েছি। শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর আদর্শ ও বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে দেশকে গড়ে তোলা শিখবে। জন্মদিনে প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানাতে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি চলছে।’