দেশ ও দেশের বাইরে ষড়যন্ত্র অব্যাহত আছে: মোস্তাফা জব্বার

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, পাকিস্তানি দোসরদের উত্তরসূরিরা দেশে ও দেশের বাইরে থেকে বাংলাদেশের বিরুদ্ধে এখনও যড়যন্ত্র করছে। পঁচাত্তরের প্রলয়ংকরী ঘটনার পুনরাবৃত্তি ঘটাতে দেশে ও দেশের বাইরে ষড়যন্ত্র অব্যাহত আছে। এসব ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নির্দেশে যার যা কিছু ছিল তাই নিয়ে এ দেশের মানুষ যুদ্ধ করেছে।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) ঢাকায় টেলিযোগাযোগ অধিদফতর মিলনায়তনে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে টেলিযোগাযোগ অধিদফতর আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি উপস্থিত থেকে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত থেকে বিশেষ অতিথির বক্তৃতা করেন।

টেলিযোগাযোগ অধিদফতরের মহাপরিচালক মো. কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে ডাক অধিদফতরের মহাপরিচালক মো. সিরাজ উদ্দিন, বিটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক ড. রফিকুল মতিন, সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের যুগ্মসচিব মুহাম্মদ আবদুল হান্নান বক্তৃতা করেন। অনুষ্ঠানে টেলিযোগাযোগ অধিদফতরের জেনারেল ম্যানেজার মো. আবু তালেব মূলপ্রবন্ধ উপস্থাপন করেন।

বিশেষ অতিথির বক্তৃতায় ডাক ও টেলিযোগাযোগ সচিব তৎকালীন গোপালগঞ্জ মহকুমায় মিশনারি স্কুল পরিদর্শনকালে বঙ্গবন্ধু হোসেন শহীদ সোহরাওয়ার্দীর দৃষ্টিতে পড়েন উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধুকে হোসেন সোহরাওয়ার্দী সাহেব চিনতে ভুল করেননি, আমরাও চিনতে ভুল করিনি। তিনি তার যোগ্যতা ও নেতৃত্বের দৃঢ়তা ও মানুষের প্রতি তার অকৃত্রিম ভালবাসার গুণেই জাতির দিশারীর আসনে অধিষ্ঠিত হয়েছেন।

অনুষ্ঠানে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধু ও বিজয় দিবস শীর্ষক রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।