খেলোয়াড়দের ডেকে নিয়ে ছবি তুললেন প্রধানমন্ত্রী

সাফ বিজয়ী নারী ‍ফুটবল দলের খেলোয়াড়দের ডেকে নিয়ে ছবি তুললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে নিজেই মঞ্চে ডেকে এনে ছবি তোলেন। এ সময় প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বপ্রাপ্তদের থেকে কিছুটা আপত্তি এলেও প্রধানমন্ত্রী তাতে পাত্তা দেননি।

সাফ ওমেন্স চ্যাম্পিয়নশিপ ২০২২ অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় প্রধানমন্ত্রী এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে অনুষ্ঠানের একপর্যায়ে ঘোষণা মঞ্চ থেকে জাতীয় মহিলা ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন ও গোলাম রব্বানী প্রধান প্রশিক্ষককে প্রধানমন্ত্রীর হাতে সাফ ফুটবল ট্রফি তুলে দেওয়ার জন্য ঘোষণা দেন। তখন প্রধানমন্ত্রী নিজেই সব খেলোয়াড়কে মঞ্চে ডাকেন। তিনি বলেন, সব খেলোয়াড় এখানে আসো। চলে আসো।

সাফ বিজয়ী নারী ‍ফুটবল দলের খেলোয়াড়দের মঞ্চে ডেকে নিয়ে ছবি তুললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এ সময় নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তারা কিছুটা আপত্তি জানালে প্রধানমন্ত্রী তা শোনেননি। তিনি বলে ওঠেন, এই চুপ! কথা বলবেন না! সবসময় এত বাধা দেওয়া ভালো না। শুধু খেলোয়াড় আসতেছে তো। আর কেউ না।

খেলোয়াড়রা মঞ্চে গেলে ছবিতে যেন সবাইকে দেখা যায় সেজন্য প্রধানমন্ত্রী নিজেই কিছুটা পিছিয়ে জায়গা করে দেন। সবাইকে ইউটার্ন করে দাঁড়ানোর পরামর্শ দেন। তিনি মঞ্চের কয়েকটি চেয়ারও সরিয়ে দেওয়ার পরামর্শ দেন। মঞ্চে জায়গা কম থাকায় তিনি ছবি যাতে সুন্দর হয় তার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের আরেকটি জায়গায় (সিঁড়ি) আবারও ছবি তুলবেন বলে খেলোয়াড়দের জানান। খেলোয়াড়দের সঙ্গে এসময় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাউদ্দিনও ছিলেন।

সাফ বিজয়ী নারী ‍ফুটবল দলের খেলোয়াড়দের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মঞ্চে প্রধানমন্ত্রীর সঙ্গে ছবি তোলার পর কয়েকজন খেলোয়াড় প্রধানমন্ত্রীর কাছে তাদের ব্যক্তিগত সুবিধা-অসুবিধার কথা জানান। প্রধানমন্ত্রী এ সময় তাদের সব সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দেন।

পরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক প্রদান করেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন। ফুটবল আকৃতির রঙিন স্মারকটি দেখে প্রধানমন্ত্রী উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনি এটি বাঁধাই করে সাজিয়ে রেখে দেবেন বলে জানান। এর আগে পাওয়া আরেকটি স্মারকও তিনি এভাবে রেখেছেন বলে জানান। আরও জানান, সেটি এখন আর দেখছেন না। বিএনপি ক্ষমতায় আসার পর সেটি হয়তো নষ্ট করে ফেলেছেন বলে উল্লেখ করেন তিনি।

আরও পড়ুন- 

ছেলেরা যা পারে না, মেয়েরা তার থেকে বেশি পারে: প্রধানমন্ত্রী