তালায় ‘সুপার গ্লু’ লাগিয়েছে জবি ছাত্রদল

সুপার গ্লু লাগানো তালা কাটা হচ্ছেতারেক রহমানের কারাদণ্ডের রায় দেওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ধর্মঘট পালন করছে শাখা ছাত্রদল। ধর্মঘট পালন করতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের তালায় ‘সুপার গ্লু’ লাগিয়েছে তারা।

রবিবার সকালে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির পূর্ব ঘোষণা অনুযায়ী ধর্মঘট কর্মসূচি পালনকালে কয়েকটি বিভাগের দরজায় তালা লাগায় এবং শিক্ষকদের একটি গাড়িও অবরোধ করে।

বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্র জানিয়েছে, সকাল সাড়ে ৮ টার দিকে অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, পরিসংখ্যান, সমাজকর্ম, ভূগোল ও পরিবেশ বিভাগের দরজার তালায় ‘সুপার গ্লু’ দিয়ে বন্ধ করে দেয় ছাত্রদলের নেতাকর্মীরা। এছাড়া কিছু বিভাগে তালাও লাগিয়েছে তারা।

সুপার গ্লু লাগানো তালা পরে কেটে ফেলা হয়েছে

এছাড়া,  শিক্ষকদের পরিবহনকারী একটি গাড়ি রাজধানীর গুলিস্তানের গোলাপশাহ মাজারের সামনে গেলে সেখানে সেটি  অবরোধ করে ছাত্রদল। এসময় গাড়ির চাবিও ছিনিয়ে নেয় তারা। পরে অবশ্য তা ফেরত দিয়েছে বলেও জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নূর মোহাম্মদ।

বাংলা ট্রিবিউনকে তিনি বলেন, খুব সকালে তারা ক্যাম্পাসের আশেপাশে ঘুরাঘুরি করেছে। পরে হয়ত ক্যাম্পাসেও ঢুকেছিল, কিন্তু কোনও মিছিল করেনি। কিছু বিভাগের তালায় ‘সুপার গ্লু’ লাগানোর  খবর পেয়েছি। তবে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

/আরএআর/ এপিএইচ/

আরও পড়ুন:

‘বিবস্ত্র চ্যানেল’ বন্ধের দাবি মাদ্রাসা শিক্ষকদের

মাদ্রাসাকে জঙ্গি তৈরির কারখানা বলা যাবে না: শিক্ষামন্ত্রী