মান্নার জামিনের ওপর স্থগিতাদেশের মেয়াদ বাড়লো

মাহমুদুর রহমান মান্নানাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে রাষ্ট্রদ্রোহের মামলায় হাইকোর্টের দেওয়া জামিনের ওপর স্থগিতাদেশের মেয়াদ ২৭ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করেছেন আপিল বিভাগ। একইসঙ্গে ওই দিন রাষ্ট্রপক্ষের লিভ টু আপিলের ওপর শুনানির জন্যও দিন ধার্য করেছেন আপিল বিভাগ। সেদিন সেনা উসকানির মামলার শুনানিও অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।
উল্লেখ্য, গত ৩০ আগস্ট হাইকোর্ট রাষ্ট্রদ্রোহ অভিযোগে করা মামলায় মান্নাকে জামিন দেন। কিন্তু রাষ্ট্রপক্ষ হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে আপিল করলে জামিন স্থগিত করা হয়। আজ বৃহষ্পতিবার মামলার শুনানির জন্য এলে উচ্চ আদালত স্থগিতাদেশের মেয়াদ বৃদ্ধি করেন। মাহমুদুর রহমান মান্নার পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট ইদ্রিসুর রহমান, আর রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।
প্রসঙ্গত, নিউইয়র্কে অবস্থিত বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা এবং অপর এক ব্যক্তির সঙ্গে টেলিফোন কথোপকথনকে কেন্দ্র করে সেনা বিদ্রোহে উসকানি এবং সরকার উৎখাত চেষ্টায় রাষ্ট্রদ্রোহ অভিযোগে দুটি মামলা হয়।
জেএ /এপিএইচ/
আরও পড়ুন: