লালবাগে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ রিকশা চালকের মৃত্যু

লালবাগে মিষ্টির দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণরাজধানীর লালবাগে মিষ্টির দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ একজনের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৮টায় বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় রিকশাচালক আবুল বাশারের (৪৫) মৃত্যু হয়। তার শরীরের ৮০ শতাংশ দগ্ধ ছিল।
তার স্বজনরা জানান, আবুল বাশার শনিবার বিকালে নাজিমউদ্দিন রোড জেলখানার ঢাল থেকে ৪০ টাকা ভাড়ায় দুইজন যাত্রী নিয়ে রওয়ানা হয়েছিলেন ইসলামবাগের উদ্দেশে। লালবাগ চৌরাস্তায় মিষ্টির দোকানের সামনে পৌঁছাতেই কিছু বুঝে উঠার আগেই তার গায়ে এসে পড়ে আগুনের দলা। এতে ঝলসে যায় আবুল বাশারের শরীর।
এরপর তাকে ভর্তি করা হয় ঢামেক বার্ন ইউনিটের এইচডিইউতে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত ৮টায় আবুল বাশারের মুত্যু হয় বলে জানান তার ভাগিনা আলিম উদ্দিন। নিহতের বাড়ি ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মুনসিরাবাদ এলাকায়। তিনি তিন ছেলে এক মেয়ের পিতা।
এ বিস্ফোরণে দগ্ধ আরও ৬ জন ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে ২ জন মিষ্টির দোকানের কর্মচারি, ১ জন রিকশাচালক, ১ জন রিকশাযাত্রী, ১ জন পথচারি এবং একজন পাশের দোকানের পনির বিক্রেতা। এদের মধ্যে ২ জন আইসিইউতে এবং ৪ জনকে রাখা হয়েছে পোস্ট অপারেটিভ ওয়ার্ডে।

প্রসঙ্গত, গত ২৫ ফেব্রুয়ারি শনিবার বিকালে রাজধানীর লালবাগ থানার চার রাস্তার মোড়ে ‘পাফিম মিনি চাইনিজ রেস্টুরেন্টে’ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এক নারীসহ ৯ জন আহত হন, তাদের সবাইকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়।

/এআইবি/এমও/