নাহার গার্ডেনের ব্যবস্থাপনা পরিচালককে আত্মসমর্পণের নির্দেশ

High-Court-1_2বেসিক ব্যাংক থেকে জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাৎ মামলায় নাহার গার্ডেন প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল ইসলামকে অবিলম্বে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। বৃহস্পতিবার (৩০ মার্চ) হাইকোর্টের আদেশের বিরুদ্ধে দুদকের লিভ টু আপিল মঞ্জুর করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন বেঞ্চ এ নির্দেশ দেন।
আদালতে দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, ‘চলতি বছরের ২৭ জানুয়ারি হাইকোর্ট থেকে জামিন নেন মো. সাইফুল ইসলাম। পরে দুদক হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল করেন। বৃহস্পতিবার সেটি মঞ্জুর করার পাশাপাশি তাকে বিচারিক আদালতে অবিলম্বে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।’
মামলার নথিতে জানা যায়, বেসিক ব্যাংকের শান্তিনগর শাখা থেকে ৩০ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগে সাইফুল ইসলামের বিরুদ্ধে ২০১৫ সালের ২৩ সেপ্টেম্বর রাজধানীর পল্টন থানায় একটি মামলা করে দুদক। মামলায় তাকেসহ ১০ জনকে আসামি করা হয়।
অন্য আসামিরা হলেন— নাহার গার্ডেনের চেয়ারম্যান আকরাম হোসেন, বেসিক ব্যাংকের প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক কাজী ফখরুল ইসলাম, ডিএমডি ফজলুস সোবহান ও এ মোনায়েম খান, ব্যাংকের শান্তিনগর শাখার প্রাক্তন শাখা প্রধান মোহাম্মদ আলী চৌধুরী, একই শাখার প্রাক্তন অপারেশনস ম্যানেজার সারোয়ার হোসেন, ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট ডিভিশনের প্রাক্তন ডিজিএম কোরবান আলী, এসডি সার্ভে ফার্মের ব্যবস্থাপনা অংশীদার ইকবাল হোসেন ভূঁইয়া এবং চিফ সার্ভেয়ার মো. ফারুক।
/ইউআই/জেএইচ/