প্রধানমন্ত্রীর নির্দেশে ঢাবির নীল দলের দুই প্যানেলে ঐক্য

সিনেট ভবন (ছবি- অনলাইন থেকে সংগৃহীত)প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) নীল দলের দুই প্যানেল ঐক্য ফিরে এসছে। মঙ্গলবার (১৬ মে) সন্ধ্যায় দুই প্যানেলে প্রার্থী এবং নির্বচান কমিশনার বিষয়টি নিশ্চিত করেছেন। সংশ্লিষ্টারা জানান, মঙ্গলবার প্রধানমন্ত্রীর দফতরে বেলা ১টা থেকে ৩টা পর্যন্ত এক দীর্ঘ বৈঠকে প্রধানমন্ত্রী আগামী ২২ মে সিনেট শিক্ষক প্রতিনিধি নির্বাচনকে সামনে রেখে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর এই নির্দেশের পর ঢাবির নীল দলের দুই প্যানেলে ঐক্য সৃষ্টি হয়।

সংশ্লিষ্টরা আরও জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে অনুষ্ঠিত ওই বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং নীল দলের মাকসুদ কামালের নেতৃত্বাধীন প্যানেলের ১৪ জন প্রার্থী।

মাকসুদ কামাল প্যানেলের এক প্রার্থী বলেন, ‘প্রধানমন্ত্রী সব ভেদাভেদ ভুলে নির্বাচনকে সামনে রেখে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য বলেছেন। এতে আমরা সম্মত হয়েছি।’

এদিকে, নীল দলের আহ্বায়ক অধ্যাপক নাজমা শাহীন প্যানেলের প্রার্থী অধ্যাপক এজে এম শফিউল আলম ভূঁইয়া বলেন, ‘আমরা সব সময় ঐক্যবদ্ধ ছিলাম। মাঝে একটু ভুল বোঝাবুঝি হয়েছিলো। এখন আমরা আবার ঐক্যবদ্ধ হয়েছি।’

নির্বাচন কমিশনার ড. কামাল উদ্দিন জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে নীল দলের দুই প্যানেল ঐক্যমতে পৌঁছেছে।

এর আগে মঙ্গলবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট শিক্ষক প্রতিনিধি নির্বাচনে নির্বাচনী আচরণ-বিধি ভঙ্গের দায়ে নীল দলের (বিদ্রোহী নীল দল) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মাকসুদ কামালের নেতৃত্বাধীন প্যানেলের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন। একইসঙ্গে কমিশন নীল দলের আহ্বায়ক কমিটি এবং সাদা দলের মোট নির্বাচনের জন্য ৬৯জন প্রার্থীর নাম, ব্যালট নম্বর তালিকা চূড়ান্তভাবে প্রকাশ করে।

/এসএমএ/

আরও পড়ুন

ঢাবি সিনেট প্রতিনিধি নির্বাচনে বিদ্রোহী নীল দলের প্রার্থিতা বাতিল