মুক্তামনির ড্রেসিং সম্পন্ন

আইসিইউতে মুক্তামনি (ফাইল ছবি)মুক্তামনির ড্রেসিং সম্পন্ন হয়েছে। সে এখন ভালো আছে। বুধবার (১৬ আগস্ট) সকালে তার ক্ষতস্থানে ড্রেসিং করেন চিকিৎসকরা। ঢাকা মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টি সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন এ তথ্য জানিয়েছেন।



তিনি বলেন, ‘আজ সকাল সাড়ে ৮টায় মুক্তামনিকে আমরা অপারেশন থিয়েটারে (ওটি) আনি। সেখানে তার ড্রেসিং সম্পন্ন করেছি। কোনও ধরনের জটিলতা ফেস করিনি। আমাদের প্রত্যাশা অনুযায়ী সে ভালো আছে। মুক্তামনিকে এখন আইসিইউতে রাখা হয়েছে এবং তাকে সেখানেই রাখা হবে।’
ডা. সামন্ত লাল আরও বলেন, ‘মুক্তামনির বায়োপসির রিপোর্ট আমরা এখনও হাতে পাইনি। পেলে তার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবো।’
ঢামেক বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের বর্তমান পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম, ডা. সামন্ত লাল সেন, অ্যানেসথেসিয়ার চিকিৎসক এবং ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের অ্যানেসথেসিয়া বিভাগের প্রায় ১০ জনের একটি টিম মুক্তামনির আজকের (বুধবার) এই ড্রেসিংয়ে অংশ নেন।
বার্ন ইউনিটের সহকারী অধ্যাপাক ডা. তানভীর আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘মুক্তামনি এখন খু্বই ভালো আছে।’

উল্লেখ্য, গত ১২ জুলাই ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয় সাতক্ষীরার মুক্তামনিকে। তার এই রোগটিকে বিরল রোগ বলা হলেও বায়োপসি করার পর জানা গেছে, মুক্তামনির রক্তনালীতে টিউমার হয়েছে যেটাকে চিকিৎসা বিজ্ঞানে হেমানজিওমা বলা হয়ে থাকে।
/জেএ/এআর/ এপিএইচ/