ডেমরায় ভ্যানচালক হত্যা মামলার তিন আসামি গ্রেফতার

ভ্যানচালক হত্যা মামলায় গ্রেফতারকৃত তিন আসামিভ্যানচালক হত্যা মামলার তিন আসামিকে রবিবার (২০ আগস্ট) গ্রেফতার করেছে ডেমরা থানা পুলিশ। তারা হলো, বাচ্চু, জয়নাল আবেদীন ও জিয়াউর রহমান। পরে আসামিদের দেওয়া তথ্যমতে হত্যাকাণ্ডে ব্যবহৃত পিকআপ ভ্যানটি উদ্ধার করা হয়।

গত ২৭ মে দুপুরে ডেমরা থানার ডিএনডি ক্যানেলের পাশে একটি অজ্ঞাতনামা লাশ পাওয়া যায়। ওইদিন তথ্যপ্রযুক্তির সহায়তায় নিহতের পরিচয় উদ্ধার করে পুলিশ। তার নাম ইদ্রিস হাওলাদার। তিনি একজন ভ্যানচালক ছিলেন।

ডেমরা জোনের সিনিয়র সহকারী কমিশনার ইফতেখারুল ইসলাম জানান, ঘটনার দিন ভোর তিনটার দিকে ইদ্রিস ভ্যানগাড়িতে ফার্নিচার নিয়ে সোনারগাঁয়ের উদ্দেশে রওনা দেন। কাঁচপুর ব্রীজ সংলগ্ন মৌচাক এলাকায় পৌঁছালে যাত্রাবাড়ী থেকে অনুসরণ করা দুষ্কৃতিকারীরা তাকে ভ্যান থেকে নামিয়ে দেয় এবং একজন মালামালসহ ভ্যানগাড়ি নিয়ে পালিয়ে যায়। গ্রেফতার তিন আসামিসহ আরও দুজন ইদ্রিসকে পিকআপে তুলে গামছা দিয়ে হাত-পা বেঁধে এবং মুখে গামছা ও স্কচটেপ এঁটে শ্বাসরোধে তার মৃত্যু নিশ্চিত করে ডিএনডি ক্যানেলে লাশ ফেলে দিয়ে চলে যায়।

রবিবার রাত সাড়ে দশটার দিকে আসামি বাচ্চু, জয়নাল আবেদীন ও জিয়াউর রহমানকে হত্যাকাণ্ডে ব্যবহৃত পিকআপ ভ্যানসহ যথাক্রমে ওয়ারী, শ্যামপুর ও যাত্রাবাড়ী থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ওই হত্যাকাণ্ডের সঙ্গে নিজেদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করে। সোমবার (২১ আগস্ট) তাদের স্বীকারোক্তির জন্য আদালতে তোলা হবে।  

/এআরআর/এএম/