রঙ‘তুলি-গান-কবিতায় বন্যার্তদের পাশে ঢাবি ছাত্র ইউনিয়ন

আআ

‘রঙ তুলিতে, গান-কবিতায় বন্যার্তদের পাশে’ শিরোনামে ত্রাণ সংগ্রহ কার্যক্রমের আয়োজন করা হয়েছে। বন্যাদুর্গতদের সাহায্যার্থে ব্যতিক্রম এই উদ্যোগের আয়োজক ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্র ইউনিয়নের চারুকলা অনুষদ শাখা।

বুধবার (২৩ আগস্ট) ও বৃহস্পতিবার (২৪ আগস্ট) ঢাবি’র ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সঞ্জীব চত্বরে এ কর্মসূচি হবে বাংলা ট্রিবিউনকে জানান ঢাবি ছাত্র ইউনিয়নের সভাপতি তুহিন কান্তি দাস।

জানা গেছে, এ দুই দিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত চিত্রকর্ম প্রদর্শনী ও বিক্রি হবে। এ সময় ৫০০ টাকা সম্মানীর বিনিময়ে এ-ফোর আকারের কাগজে তাৎক্ষণিক প্রতিকৃতি অঙ্কন করিয়ে নেওয়া যাবে।

এ আয়োজনে ছবি আঁকবেন চিত্রশিল্পী মুস্তাফা মানোয়ার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সহযোগী অধ্যাপক হারুনুর রশিদ টুটুল ও প্রভাষক দীপ্তি রাণী দত্ত, চিত্রশিল্পী সব্যসাচী হাজরা এবং চারুকলার বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা।

এছাড়া বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত থাকছে গান ও কবিতা আবৃত্তি। সংগীত পরিবেশন করবেন কফিল আহমেদ, মাকসুদ আলম, কলি ইসলাম এবং গানের দল সমগীতি, মাদল, গানকবি, কৃষ্ণপক্ষ এবং উদীচীসহ কয়েকটি সাংস্কৃতিক সংগঠন। আবৃত্তি করবেন দীপক গোস্বামী সুমন, আজাদ আবুল কালাম ও শংকর সাঁওজাল।