উইলস লিটল ফ্লাওয়ার: ভোটার তালিকায় অভিভাবকদের অন্তর্ভুক্তি চেয়ে রিট

উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজরাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং কমিটির নির্বাচনের ভোটার তালিকায় ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের অভিভাবকদের নাম অন্তর্ভুক্তির নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় অধ্যক্ষ মো. আবুল হোসেনের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ এই রিট আবেদন করেন।

আবেদনটি আগামীকাল বুধবার বিচারপতি এসএম এমদাদুল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানি হতে পারে বলে জানিয়েছেন রিটকারীর আইনজীবী।

এর আগে গত ২৪ আগস্ট এই শিক্ষা প্রতিষ্ঠানের ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের অভিভাবকদের গভর্নিং বডিতে অন্তর্ভুক্ত না করার নির্দেশনা দিয়ে চিঠি পাঠায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। ওই চিঠিতে বেসরকারি বিদ্যালয় বিধিমালা-২০১৭ এর ৭ ধারা অনুযায়ী এই নাম অন্তর্ভুক্ত না করার নির্দেশনা তুলে ধরা হয়।

রিটকারীর দাবি, এই স্কুলের ক্ষেত্রে ওই বিধিমালা প্রযোজ্য হবে না। কেননা স্কুলটি একটিমাত্র কমিটির মাধ্যমে পরিচালিত। এ কারণে এই কলেজের গভর্নিং কমিটির নির্বাচনের ভোটার তালিকায় ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের অভিভাবকদের নাম অন্তর্ভুক্তির নির্দেশনা চেয়ে রিটটি করা হয়েছে।