ইলেকশন ম্যানেজমেন্ট বডির পরবর্তী সম্মেলন ঢাকায়

লোগো 

ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিস অব সাউথ এশিয়ার (FEMBoSA) পরবর্তী (৯ম) সম্মেলন বাংলাদেশে অনুষ্ঠিত হবে। আগামী বছর সেপ্টেম্বরে এই সম্মেলন ঢাকায় অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা আফগানিস্তানের কাবুলে সংগঠনের ৮ম সম্মেলনে যোগদান শেষে বুধবার (২৭ সেপ্টেম্বর) দেশে ফিরে একথা জানান। 

বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, নেপাল, ভুটান ও মালদ্বীপ এবং স্বাগতিক আফগানিস্তানের নির্বাচন কমিশনের প্রতিনিধিদের অংশগ্রহণে এফইএমবিওএসএর ৮ম সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ নির্বাচন কমিশনের পক্ষে সিইসি নূরুল হুদা, কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ ও উপসচিব সাহেদুন্নবী অংশ নেন।

সম্মেলনে ভোটার শিক্ষা, নির্বাচনে নারীর অংশগ্রহণের গুরুত্ব, নির্বাচনী প্রচারে সামাজিক যোগাযোগ মাধ্যমের ভূমিকা, তরুণ ভোটারদের প্রত্যাশা, নির্বাচন ব্যবস্থাপনা প্রতিষ্ঠানের স্বায়ত্তশাসন ও স্বাধীনতা, গণমাধ্যমের ভূমিকা, নির্বাচন বিষয়ে গবেষণা, সুষ্ঠু, অবাধ নির্বাচনের প্রত্যয় এবং অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠান বিষয়ে আলোচনা হয়।

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর মধ্যে নির্বাচন বিষয়ে পারস্পরিক সহযোগিতার লক্ষ্যে ২০১০ সালে ঢাকায় সার্ক দেশগুলোর নির্বাচন কমিশনের এক সম্মেলনের মাধ্যমে ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিস অব সাউথ এশিয়ার (এফইএমবিওএসএ) যাত্রা শুরু।