সংসদে নিরাপত্তা রক্ষীদের ঘুষ দিতে গিয়ে প্রতারক গ্রেফতার

 

গ্রেফতারকর্নেল পরিচয়ে জাতীয় সংসদে প্রবেশ করতে গেলে আতিকুর রহমান (৫১) নামের এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের করা হয়েছে।
শেরেবাংলা নগর থানার ইন্সপেক্টর (অপারেশন্স) আবুল কালাম আজাদ বাংলা ট্রিবিউনকে জানান, বুধবার (২৩ নভেম্বর) বিকালে জাতীয় সংসদে অধিবেশন চলাকালে সময়ে আতিকুর রহমান নামের এই ব্যক্তি নিজেকে কর্নেল পরিচয় দিয়ে ভেতরে প্রবেশের চেষ্টা চালায়। এসময় সে সংশ্লিষ্ট নিরাপত্তারক্ষীদের ঘুষ দেওয়ার প্রস্তাব করে। তখন নিরাপত্তারক্ষীরা তাকে আটক করে পুলিশে খবর দেন। সেখান থেকে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়। পরে জাতীয় সংসদের নিরাপত্তার দায়িত্বে থাকা বিমান বাহিনীর করপোরাল রফিকুল ইসলাম বাদী হয়ে আতিকের বিরুদ্ধে ‘মিথ্যা পরিচয়ে সংরক্ষিত এলাকায় প্রবেশে’র অভিযোগে একটি মামলা দায়ের করেন।
আবুল কালাম আজাদ আরও জানান, এ মামলায় আতিকুর রহমানকে গ্রেফতার দেখিয়ে রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠানো হয়। আদালত তার একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। শুক্রবার (২৪ নভেম্বর) আবারও তাকে আদালতে পাঠানো হবে।
এই পুলিশ কর্মকর্তা জানান, আতিকুর রহমান আগে আদম ব্যবসা করতেন। এখন প্রতারণাই তার পেশা। জিজ্ঞাসাবাদে সে পুলিশকে এ তথ্য জানিয়েছে। আতিক কুমিল্লা জেলার তিতাস থানার মুন্সিবাড়ি গ্রামের ছিদ্দিকুর রহমানের ছেলে।
সংশ্লিষ্টরা জানান, বিগত দু’মাসে প্রতারক আতিকুর রহমান নিজেকে লেফটেন্যান্ট কর্নেল হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে একাধিকবার জাতীয় সংসদে প্রবেশ করেছে। জাতীয় সংসদের সার্জেন্ট অ্যাট আর্মস মোস্তাক আহমদ বিষয়টি বৃহস্পতিবার স্পিকারকে অবহিত করেছেন।