২ দিনের রিমান্ডে জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল

বিএনপির কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার (১০ ডিসেম্বর) দুপুরে ঢাকা মহানগর আদালতের হাকিম মাহমুদুল হাসান এ আদেশ দেন।

জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক (ফাইল ছবি)আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মোজাম্মেল হোসেন এ তথ্য নিশ্চিত করেন। তিনি বাংলা ট্রিবিউনকে জানান, গত বুধবার (৬ ডিসেম্বর) মামলার তদন্তকারী কর্মকর্তা শাহাবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) জাফর আলী বিশ্বাস ১০ দিনের পুলিশ রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন। শাহবাগ থানায় দায়ের করা নাশকতা মামলায় এই আবেদন করা হয়। তবে ওইদিন আদালত শুনানি শেষে আসামির জামিন আবেদন নামঞ্জুর করেন এবং রিমান্ডের শুনানির জন্য রবিবার (১০ ডিসেম্বর) ধার্য করেন। পরে ১০ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ঢাকার বকশীবাজার এলাকার আলিয়া মাদ্রাসা মাঠে অস্থায়ী বিশেষ জজ আদালতে হাজিরা দিয়ে ফিরে যাওয়ার পথে তার দলীয় নেতাকর্মীরা বঙ্গবাজার, সচিবালয়, মৎস্যভবনসহ বিভিন্ন এলাকায় যানবাহনে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে।

পরে এ ঘটনায় শাহবাগ থানায় মামলা করা হয় এবং বিশৃঙ্খলার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হককে গ্রেফতার করা হয়।