উত্তরখানে গলাটিপে ছোটভাইকে হত্যার অভিযোগ

 

হত্যারাজধানীর উত্তরখানে ছিমরান (৭) নামে এক শিশুকে গলাটিপে হত্যার অভিযোগ পাওয়া গেছে তার সৎভাই বাপ্পী’র বিরুদ্ধে। বৃহস্পতিবার সন্ধ্যায় (১৪ ডিসেম্বর) এ ঘটনা ঘটে। এ ঘটনায়  বাপ্পীকে আটক করেছে পুলিশ। উত্তরখান থানার উপ-পরিদর্শক (এসআই ) শাহ আলম মোল্লা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এসআই  শাহ আলম জানান, ছিমরানের বাবা পোশাক শ্রমিক নাসির উদ্দিন দুই বিয়ে করেছেন। প্রথম স্ত্রী রেহেনার সঙ্গে ১৫-১৬ বছর আগে ছাড়াছাড়ি হয়ে যায়। এরপর দ্বিতীয় বিয়ে করে স্ত্রী সুফিয়া বেগমকে নিয়ে উত্তরখান থানার উজামপুর গ্রামে শ্বশুরবাড়িতে থাকেন তিনি।সুফিয়া বেগমও একজন  পোশাক শ্রমিক। নাসির উদ্দিনের প্রথম স্ত্রীর এক ছেলে বাপ্পী তার মায়ের সঙ্গে গাজীপুরের শ্রীপুরে থাকে। ছিমরান সুফিয়া ও নাসির উদ্দিন দম্পতির একমাত্র সন্তান।

এসআই বাংলা ট্রিবিউনকে বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় বাপ্পী উজামপুরে তার বাবার কাছে আসে। পরে সে ছোট ভাই ছিমরানকে খেলার ছলে বাসা থেকে বের করে নিয়ে যায়।পরে বাসার পাশে তুরাগ নদীর উজামপুর ঘাটে নিয়ে যায়। সেখানে তাকে গলাটিপে হত্যার পর নৌকার পাটাতনের নীচে লাশ লুকিয়ে রাখে। পরে স্থানীয়দের সন্দেহ হলে তারা বাপ্পীকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

বৃহস্পতিবার রাতে ছিমরানের মা সুফিয়া খাতুন বাদি হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন বলে জানিয়েছেন এসআই শাহ আলম ।মামলায় বাপ্পীকে গ্রেফতার দেখানো হয়েছে।  

তিনি বলেন, শুক্রবার ঢাকা মেডিকেল কলেজ মর্গে শিশু ছিমরানের মৃতদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।