বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ৪ নারীর অস্বাভাবিক মৃত্যু

লাশ উদ্ধাররাজধানীর বিভিন্ন এলাকায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ৪ নারীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। তারা সবাই আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। 

উত্তরায় নিজ বাসায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ছাত্রী আফরিদা তানজিল মাহির (২১) অস্বাভাবিক মৃত্যু হয়। তিনি আত্মহত্যা করেছেন বলে জানা যায়। উত্তরা পূর্ব থানার উপপরিদর্শক (এসআই) জানে আলম দুলাল সোমবার রাত ১০টায় গুলশানের ইউনাইটেড হাসপাতাল থেকে তার লাশ উদ্ধার করেন। পরে মঙ্গলবার সকালে ময়নাতদন্তের জন্য মৃতদেহটি ঢামেক মর্গে পাঠানো হয়। এসআই জানে আলম দুলাল জানান, উত্তরা ৪ নম্বর সেক্টরের ১২ নম্বর রোডের এ/৪ নম্বর বাসায় পরিবারের সঙ্গে থাকতেন মাহি। তিনি ব্র্যাক ইউনিভার্সিটির ইংরেজি প্রথম বর্ষের ছাত্রী ছিলেন। তিনি বাসায় নিজ রুমে ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে ফাঁস দেন। পরে স্বজনরা তাকে উদ্ধার করে ইউনাইটেড হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তবে তার আত্মহত্যার কারণ নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে, খিলক্ষেত নামাপাড়ায় চানাচুর ফ্যাক্টরি এলাকার ২২৮/৩ নম্বর টিনশেড বাসা থেকে মঙ্গলবার সকালে শাহেনুর আক্তার মৌ (১৮) নামের এক গৃহবধুর মৃতদেহ উদ্ধার করেছে খিলক্ষেত থানা পুলিশ। খিলক্ষেত থানার উপপরিদর্শক সফিকুল ইসলাম জানিয়েছেন, বাসায় ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছেন মৌ। পরে খবর পেয়ে মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়। 

মৌ বরিশালের বানারীপাড়া উপজেলার আহমদাবাদ গ্রামের আলী আহমেদের মেয়ে। স্বামী রাকিব হোসেনের সঙ্গে নামাপাড়ার ওই বাসায় থাকতেন তিনি। লেকসিটি কনকর্ড শপিংমলে কাজ করতেন তিনি। রাকিব হোসেন জানান, মঙ্গলবার ভোর ৫টার মৌকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পান তিনি।

রমনা থানাধীন মগবাজার দিলু রোডের ৪১/এ নম্বর বাড়ির তৃতীয় তলার বাসা থেকে সোমবার দিবাগত রাত ১টায় তামান্না আক্তার বিথীর (১৮) লাশ উদ্ধার করেছে পুলিশ। 

রমনা থানার উপপরিদর্শক আব্দুল কুদ্দুস জানান, পরিবারের সঙ্গে মগবাজার দিলু রোডের ওই বাসায় থাকত বিথি। স্থানীয় প্রভাতী উচ্চ বিদ্যানিকেতন থেকে এ বছর এসএসসি পরীক্ষার্থী ছিল সে। সোমবার রাতে বিথীর মা শিল্পী বেগম ছোট ছেলেকে নিয়ে বাসার বাইরে যান। বাসায় ফিরে ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় দেখতে পান তাকে। ১ ভাই ও ৩ বোনের মধ্যে  বিথী ছিল দ্বিতীয়। সে মাদারীপুরের শিবচর উপজেলার বাঁশকান্দি গ্রামের শাহজাহান মিয়ার মেয়ে।

অন্যদিকে, রাজধানীর উত্তর বাড্ডার একটি বাসা থেকে হনুফা বেগম (৫৫) নামের এক গৃহকর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার বেলা ১২টার দিকে উত্তর বাড্ডা সব্জির গলির চ/৫৯/বি নম্বর ৪তলা বাসা থেকে তার লাশ উদ্ধার করা হয়। বাড্ডা থানার উপপরিদর্শক আব্দুল করিম জানান, গত ১৮/১৯ বছর ধরে উত্তর বাড্ডায় ইয়াসিন আরাফাতের ওই বাসায় গৃহকর্মীর কাজ করতেন হনুফা। 

তিনি আরও বলেন, ময়নাতদন্তের জন্য লাশটি ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার মৃত আব্দুল জলিলের স্ত্রী হনুফা।