উৎসবমুখর পরিবেশে চলছে ঢাবি’র রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন

উৎসবমুখর পরিবেশে চলছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন। চতুর্থ দফায় শনিবার (২০ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিনটি কেন্দ্রে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

ঢাবি’র রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনকেন্দ্র তিনটি হচ্ছে- নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন, ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) ও শারীরিক শিক্ষা কেন্দ্র। সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বেলা পাঁচটা পর্যন্ত।

এর আগে, গত ৬ জানুয়ারি প্রথম দফা, ১৩ জানুয়ারি দ্বিতীয় দফা এবং ১৬ জানুয়ারি তৃতীয় দফা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। চতুর্থ দফায় শনিবার (২০ জানুয়ারি) সকাল থেকে দেশের রাজনৈতিক ব্যক্তিত্ব, শিক্ষাবিদ, প্রশাসনের কর্মকর্তারা ভোট দেন।

সকাল সোয়া ১০টার দিকে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বেলা ১২টায় ছাত্র-শিক্ষক কেন্দ্রে ভোট দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং বেলা দুইটার দিকে ভোট দেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজউদ্দিন আহমেদসহ শিক্ষাবিদ ও বিভিন্ন পেশায় নিয়োজিত গ্র্যাজুয়েটরাও এদিন ভোট দিচ্ছেন।

তিনটি ভোট কেন্দ্রেই গণতান্ত্রিক ঐক্য পরিষদ, জাতীয়তাবদী পরিষদ ও প্রগতিশীল পরিষদের প্রার্থীদের উপস্থিতি দেখা গেছে।