মামলা যাবে দুদকে, তাই রিমান্ড চায়নি ডিবি

শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত সহকারী মো. মোতালেব হোসেন, শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসির উদ্দিন ও লেকহেড স্কুলের পরিচালক খালেদ হাসান মতিনের বিরুদ্ধে বনানী থানায় দায়ের করা মামলা যাবে দুর্নীতি দমন কমিশনে (দুদক)। তাই গোয়েন্দা পুলিশ (ডিবি) এ মামলায় আসামিদের রিমান্ডের আবেদন জানায়নি।

মামলার তিন আসামিডিবি থেকে আসামিদের সঙ্গে আদালতে পাঠানো ফরোয়ার্ডিংয়ে বলা হয়, মামলাটি দুর্নীতি দমন কমিশনের (দুদক) তফসিলভুক্ত হওয়ায় দুদকের কর্মকর্তা তদন্ত করবেন। দুদকের কর্মকর্তা মামলাটির তদন্তকালে প্রয়োজনে আসামিদের পুলিশ রিমান্ডে নেবেন। যদিও মঙ্গলবার সকালে এক সংবাদ সম্মেলনে ডিবির যুগ্ম কমিশনার আবদুল বাতেন বলেছিলেন, ‘আসামিদের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।’

পরে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক জিয়ারুল ইসলামের আদালতে শুনানি হয়। শুনানি শেষে বিচারক তাদের তিন জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

প্রসঙ্গত, শিক্ষামন্ত্রী পিও মোতালেব হোসেন, মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসিরউদ্দিন এবং লেকহেড গ্রামার স্কুলের পরিচালক খালেদ হাসান মতিনকে রবিবার (২১ জানুয়ারি) সন্ধ্যার পর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) আটক করে। গুলশান ও বছিলা এলাকা থেকে তাদের আটকের পর গতকাল ২২ তারিখ তাদের গ্রেফতার দেখানো হয়। লেকহেড স্কুলটি খুলে দিতে ওই স্কুলটির এমডির সঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসির উদ্দিন ও ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেন গত ১৬ ডিসেম্বর ৪ লাখ ৩০ হাজার টাকার একটি গোপন চুক্তি করেছিলেন।