ডেমরা থেকে গ্রেফতার এবিটি’র দুই সদস্য রিমান্ডে






আনসারুল্লাহ বাংলা টিমরাজধানীর ডেমরা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) মিডিয়া উইংয়ের দুই সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। সোমবার (১৯ ফেব্রুয়ারি) তাদের তিন দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।





সিটিটিসির উপকমিশনার (ডিসি) মহিবুল ইসলাম খান বাংলা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেছেন।
গ্রেফতার হওয়া দুজন হলো— মোঃ ইয়ামিন মিয়া ওরফে জাভেদ (২৪) ও মো. ইনামুল হক সাইফুল্লাহ ওরফে নিয়াজ (২৭)। জাভেদের সাংগঠনিক নাম রায়হান বলে জানানো হয়েছে।
মহিবুল ইসলাম জানান, রবিবার (১৮ ফেব্রুয়ারি) রাতে ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকার বালুর মাঠ থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা ঢাকায় পরিবারের সঙ্গেই থাকতো। তারা দুজনেই শিক্ষার্থী। তাদের বিরুদ্ধে ডেমরা থানায় একটি মামলা হয়েছে। সোমবার তাদের হাজির করে রিমান্ড চাইলে আদালত তাদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান তিনি।
সিটিটিসির এই কর্মকর্তা বলেন, ‘তারা নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের মিডিয়া উইংয়ের সক্রিয় সদস্য। এবিটির প্রচারণা বিভাগে তারা কাজ করে। এবিটির তাওহিদ মিডিয়া, বালাকোট মিডিয়া, সত্যকথন, সত্যকণ্ঠ, জঙ্গির সাথে কথোপকথন মিডিয়াসহ অন্যান্য মিডিয়ার জন্য ইংরেজি জঙ্গিবাদের লেখা অনুবাদ, ভিডিও এডিটিং, সাবটাইটেল দিয়ে তা প্রকাশ করতো।’
গ্রেফতারের সময় তাদের কাছ থেকে এ কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ, তিনটি মোবাইল সেট ও বই উদ্ধার করা হয়েছে।