ফাঁস হয়নি হিসাববিজ্ঞানের প্রশ্ন!

হিসাব বিজ্ঞানের মূল প্রশ্ন এবং পরীক্ষা শুরুর পর সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া প্রশ্নএসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর প্রথম দিন থেকেই এখন পর্যন্ত অনুষ্ঠিত প্রায় প্রতিটি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। তবে আজ হিসাববিজ্ঞান পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়নি! মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) পরীক্ষা শুরুর আগে কোনও মাধ্যমেই প্রশ্নপত্র পাওয়া যায়নি। তবে পরীক্ষা শুরুর কিছুক্ষণ পর সকাল ১০টা ১২ মিনিটে একটি গ্রুপে প্রশ্নপত্র পাওয়া যায়।

প্রসঙ্গত, গত ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত কৃষি শিক্ষা বিষয়ের প্রশ্নপত্রও সামাজিক যোগাযোগমাধ্যমে পাওয়া গিয়েছিল পরীক্ষা শুরুর ১৫ মিনিট পর।

প্রশ্ন-৩

মঙ্গলবার  সকাল ১০টা থেকে শুরু হয় বাণিজ্য বিভাগের হিসাববিজ্ঞান বিষয়ের পরীক্ষা। শেষ হয় বেলা একটায় । পরীক্ষা শুরুর ১২ মিনিট পর হোয়াট্সঅ্যাপের ‘একাউন্টিং’ নামের একটি গ্রুপে হিসাববিজ্ঞানের বহুনির্বাচনি অংশের ‘ক সেট’র প্রশ্ন পাওয়া যায়। বিজ্ঞান বিষয়ের তুলনায় বাণিজ্য ও মানবিক বিভাগের প্রশ্নের চাহিদা কম থাকায় এগুলো ফাঁস হয় না বলে ধারণা শিক্ষার্থীদের।

ঢাকা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহেদুল খবির চৌধুরী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘প্রতিনিয়ত প্রশ্নফাঁসকারী চক্র ধরা পড়ছে। এ কারণে আজ প্রশ্নফাঁস হয়নি।’

আরও পড়ুন:
কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন প্রথম বাংলা কিবোর্ডের উদ্বোধন শাবিতে