বিজ্ঞাপনী সংস্থার অফিসে লাশ

লাশরাজধানীর নিকেতন আবাসিক এলাকার একটি বিজ্ঞাপনী সংস্থার অফিস থেকে অফিস সহকারীর লাশ উদ্ধার করেছে গুলশান থানা পুলিশ। নিহতের নাম মো. শাকিল (১৮)।

এর আগে শাকিলকে অপহরণ করা হয়েছে জানিয়ে তার বাবার কাছে মুক্তিপণ দাবি করেছিল এক ব্যক্তি।

মঙ্গলবার (৮ মে) সন্ধ্যার দিকে নিকেতনের বি-ব্লকের ৩ নম্বর সড়কের ১৬ নম্বর বাড়ি থেকে শাকিলের লাশ উদ্ধার করা হয়। গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) রাশেদুর রহমান বাংলা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আমরা লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্তুতি নিয়েছি।’

নিহত শাকিলের গ্রামের বাড়ি নোয়াখালী। বিজ্ঞাপন সংস্থাটিতে তিনি একবছরেরও বেশি সময় ধরে অফিস সহকারী পদে কাজ করছিলেন। তিনি অফিসটিতেই থাকতেন।

পুলিশ জানিয়েছে, সোমবার বিকালে বিজ্ঞাপনী সংস্থাটির মালিক আবুল খায়ের অফিস শেষে বাসায় চলে যান। এরপর অফিসে শাকিল ছিলেন। শাকিলের কাছেই অফিসের চাবি থাকে। মঙ্গলবার সকালের পর শাকিলের বাবার মোবাইল ফোনে একটি নম্বর থেকে কল যায়। শাকিলকে অপহরণ করা হয়েছে দাবি করে ফোনকারী তার কাছে মুক্তিপণ চায়। এরপর শাকিলের বাবা ও বিজ্ঞাপনী সংস্থার মালিক আবুল খায়ের গুলশান থানায় বিষয়টি জানান। মুক্তিপণ নিয়ে ফোনকারীদের সঙ্গে কথা হলেও কোনও সন্ধান পাওয়া যায়নি শাকিলের। এরপর সন্ধ্যায় পুলিশ অফিস খুলে একটি কক্ষের ভেতরে বিছানায় শাকিলের লাশ দেখতে পায়।

শাকিলের বাবার সহকর্মী মোশারফ হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘শাকিলকে হত্যা করে বাইরে থেকে অফিসের দরজায় তালা লাগিয়ে চাবি নিয়ে গেছে দুর্বৃত্তরা। আমরা শাকিলকে বাইরে খোঁজাখুজি করছি, কিন্তু সে যে ভেতরে আছে তা কেউ ধারণা করতে পারিনি। আমরা ভেবেছি তাকে অপহরণ করা হয়েছে।’

কারা, কেন এই হত্যাকাণ্ড ঘটিয়েছে তা তাৎক্ষণিক জানাতে পারেনি পুলিশ।