পল্লবীতে তরুণীর আত্মহত্যা





আত্মহত্যারাজধানীর পল্লবীতে প্রেমে ব্যর্থ হয়ে ঝর্ণা আক্তার (২০) নামে এক তরুণী ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার (২৪ মে) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।
ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল ক্যাম্প পুলিশ ইনচার্জ উপ-পরিদর্শক মো. বাচ্চু মিয়া বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ময়নাতদন্তের জন্য মৃতদেহ ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানার কর্মকর্তাদের জানানো হয়েছে।
জানা গেছে, ঘটনার পরপরই ঝর্ণার স্বজনেরা তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন। রাত ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। ঝর্ণা পটুয়াখালীর দশমিনা থানার চরহোসনাবাদ গ্রামের ধলু বয়াতীর মেয়ে।
মৃত ঝর্ণার ভগ্নিপতি ও খালাতো ভাই মো. খলিল জানান, পল্লবীর ১২ নম্বর সেকশনের ধ ব্লকের একটি বাসায় ভাড়া থাকেন তারা। পাশেই একটি কক্ষে মাকে নিয়ে থাকতো ঝর্ণা। রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে ঘরের ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে ফাঁস দেয় সে। পরে পরিবারের লোকজন বিষয়টি দেখতে পেয়ে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন।

খলিল বলেন, ‘ঝর্ণা স্থানীয় একটি গার্মেন্টসে কাজ করতো। মাকে নিয়ে এই বাসাতেই থাকতো। গার্মেন্টসের সহকর্মী রাসেদের সাথে তার সম্পর্ক ছিল। বিয়ের কথাবার্তার জন্য আজ পরিবারের সদস্যদের ঝর্ণার বাসায় আসার কথা ছিল রাসেলের। কিন্তু পরে সে আসেনি। পরে যতটুকু শুনেছি, ছেলেটির পরিবার এই বিয়েতে রাজি নয়।’
তিনি আরো বলেন, ‘ঝর্ণার ৫ বছর আগে বিয়ে হয়েছিল। সেটি ছাড়াছাড়ি হয়ে যায়।’