মাহমুদুর রহমানের ওপর হামলাকারীদের শাস্তি দাবি

হামলায় আহত মাহমুদুর রহমানআমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। সোমবার (২৩ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তিতে সমিতির সভাপতি ও সম্পাদক এই দাবি জানান।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, একটি মামলায় হাজিরা দিতে গিয়ে মাহমুদুর রহমান আদালতের পবিত্র চত্বরে যে ন্যক্কারজনক হামলার শিকার হয়েছেন; তাতে পুরো দেশের মানুষ স্তম্ভিত। সরকারের উচ্চপর্যায়ের আশ্রয়-প্রশ্রয় ও পৃষ্ঠপোষকতা না থাকলে এ ধরনের ঘটনা কখনোই ঘটতো না।

বিজ্ঞপ্তিতে মাহমুদুর রহমানের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

প্রসঙ্গত, ২২ জুলাই বিকাল সাড়ে ৪টার দিকে কুষ্টিয়ায় আদালত থেকে মানহানির মামলায় জামিন নিয়ে বের হওয়ার সময় আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলা করা হয়। আদালত প্রাঙ্গণ ছাড়ার সময় লাঠি ও ইট দিয়ে আঘাত করায় তিনি আহত হন। তাকে বহনকারী গাড়ির গ্লাসও ভেঙে ফেলা হয়। পরে বিকাল ৫টার দিকে আদালত প্রাঙ্গণ থেকে অ্যাম্বুলেন্সে করে মাহমুদুর রহমান ও তার সহযোগীরা ঢাকার উদ্দেশে রওনা হন।