র‌্যাবের নতুন অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্) কর্নেল জাহাঙ্গীর

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্) কর্নেল মো. জাহাঙ্গীর আলমর‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্) হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন কর্নেল মো. জাহাঙ্গীর আলম। তিনি কর্নেল মো. আনোয়ার লতিফ খানের স্থলাভিষিক্ত হয়েছেন। কর্নেল মো. জাহাঙ্গীর আলম, কর্নেল স্টাফ, ১৯ পদাতিক ডিভিশন ঘাটাইল সেনানিবাস নিযুক্তি হতে প্রেষণে র‌্যাব ফোর্সেসে যোগদান করেন। ইতিপূর্বে তিনি র‌্যাব-১১-এর অধিনায়ক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) বিকালে র‌্যাব থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্নেল মো. জাহাঙ্গীর আলম মঙ্গলবার দায়িত্ব গ্রহণ করেছেন। তিনি গত ১৬ ডিসেম্বর ১৯৯৩ তারিখে ২৯তম বিএমএ লং কোর্সের সঙ্গে বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক কোরে কমিশন লাভ করেন। তিনি ৫৫ এবং ১৬ ইস্ট বেংগলের বিভিন্ন পদসহ ৩৮ ইস্ট বেংগলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি একটি পদাতিক ব্রিগেডে জিএসও-৩ (অপস্), সেনাসদরের মিলিটারি অপারেশনস্ পরিদফতরের জিএসও-২ (অপস্) এবং পদাতিক পরিদফতরের জিএসও-১-এর দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি আর্মস ফোর্সেস ডিভিশন (এএফডি) এর জিএসও-১ (জয়েন্ট অপারেশন)-এর দায়িত্বও পালন করেন। বাংলাদেশ সেনাবাহিনীর একজন চৌকস অফিসার হিসেবে তিনি কুয়েত সেনাবাহিনীতে তিন বৎসর প্রেষণে কর্মরত ছিলেন।