রোগীদের আপনজন মনে করে সেবা দিতে আহ্বান বিএসএমএমইউ উপাচার্যের

গ্রাজুয়েট নার্সিং বিভাগের ৮ম ব্যাচের শিক্ষার্থীদের ক্যাপ প্রদান অনুষ্ঠানে বিএসএমএমইউ উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেছেন, ‘সেবাই ধর্ম, সেবাই কর্ম’ এই মানসিকতা নিয়ে রোগীদেরকে সেবা দিন। আধুনিক নার্সিং সেবার অগ্রদূত মহিয়সী নারী ফ্লোরেন্স নাইটিঙ্গেল-এর আদর্শে উজ্জীবিত হয়ে সেবা দিন। নিজ নিজ দায়িত্ব ও কর্তব্যের প্রতি আরও যত্নশীল হোন।

আজ  বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে অনুষ্ঠিত গ্রাজুয়েট নার্সিং বিভাগের ৮ম ব্যাচের ছাত্র-ছাত্রীদের ক্যাপ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে অন্য বক্তারা নার্সিং শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, রোগীদেরকে দেবতা মনে করে সেবা দিন। রোগীদেরকে আপনজন মনে করে অন্তর দিয়ে সেবা দিন। উন্নত, দক্ষ ও অনুসরণীয় নার্স হিসেবে গড়ে তুলতে বিশেষ করে বিশ্বমানের নার্স হিসেবে তৈরি হতে নিজেকে উৎসর্গ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিএসএমএমইউ এর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো.শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, সম্মানিত উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, পরিচালক (হাসপাতাল) ব্রিগে. জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন।

সভাপতিত্ব করেন নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন নার্সিং ডেভেলপমেন্ট কমিটির সদস্য সচিব ডা. এ কে এম শরীফুল ইসলাম। শপথ গ্রহণ পরিচালনা করেন গ্রাজুয়েট নার্সিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মেবেল ডি রোজারিও।

এসময় নার্সিং সপ্তম ব্যাচের শিক্ষার্থীদের ক্যাপ পরিয়ে দেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। শপথ গ্রহণ ছাড়াও অনুষ্ঠানে দেশাত্মবোধক, রবীন্দ্র সঙ্গীত ও একক সঙ্গীত পরিবেশন করেন শিক্ষার্থীরা। জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।