চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন মাউশির মহাপরিচালক

 

মাউশি এর মহাপরিচালক (ডিজি) অধ্যাপক মাহাবুবুর রহমান

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) এর মহাপরিচালক (ডিজি) অধ্যাপক মাহাবুবুর রহমান আর নেই। শনিবার (১১ নভেম্বর) বেলা ১২টা ২০ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি।  

মাউশির পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক ড. আব্দুল মান্নান বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গত ২৪ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়। সেখানে চিকিৎসা চলাকালীন সময় আজ দুপুরে তার তার মৃত্যু হয়।’

তিনি আরও জানান, এর আগে ফুসফুসজনিত রোগ ও শ্বাসকষ্টের কারণে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ও হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী তার চিকিৎসার জন্য ৫০ লাখ টাকা দিয়েছিলেন। 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতেরর (মাউশি) মহাপরিচালক অধ্যাপক মো. মাহাবুবুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শনিবার (৪ নভেম্বর) এক শোকবার্তায় শিক্ষামন্ত্রী বলেন, মরহুম মাহাবুবুর রহমান একজন নিবেদিতপ্রাণ শিক্ষক ছিলেন। তার অভাব সহজে পূরণ হবার নয়। তার মৃত্যুতে শিক্ষা পরিবারের সবাই গভীরভাবে শোকাহত। শিক্ষামন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
 

এছাড়াও অধ্যাপক মাহাবুবুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো সোহরাব হোসাইন, মাউশির পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক ড. আব্দুল মান্নান।

এদিকে, মহাপরিচালকের মৃত্যুতে শোক ও তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছে শিক্ষা বিষয়ক রিপোর্টারদের সংগঠন এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইরাব) এবং পৃথক অন্য একটি সংগঠন বাংলাদেশ এডুকেশন রিপোর্টার্স ফোরাম (বিইআরএফ)।