ক্যাথলিক শিক্ষা প্রতিষ্ঠানের সুযোগ-সুবিধা বাড়াতে চায় সরকার

শিক্ষা মন্ত্রণালয়দেশের ক্যাথলিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সুযোগ-সুবিধা আরও বাড়াতে চায় সরকার। প্রতিষ্ঠানগুলোতে কোনও সমস্যা থাকলে তা দূর করতে পদক্ষেপ নেবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। এসব বিষয় নিয়ে শিক্ষা বোর্ডের চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের সঙ্গে মন্ত্রণালয়ে এক বৈঠক অনুষ্ঠিত হবে মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুরে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ এতে সভাপতিত্ব করবেন। বৈঠকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক (চলতি দায়িত্বে) এবং মন্ত্রণালয় ও অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।
মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (বেসরকারি মাধ্যমিক) জাবেদ আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ক্যাথলিক শিক্ষা বোর্ড পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কোনও সমস্যা আছে কিনা বা কোনও ধরনের প্রতিবন্ধকতা রয়েছে কিনা, এসব প্রতিষ্ঠান কেমন চলছে তা জানার জন্য বৈঠক করবো। যদি কোনও সমস্যা থাকে সে ক্ষেত্রে প্রতিষ্ঠানগুলো যাতে আরও ভালোভাবে পরিচালিত হতে পারে সে ব্যবস্থা নেবো।’
মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের গত ১ নভেম্বরের নোটিশে জানানো হয়, ক্যাথলিক শিক্ষা বোর্ডের আওতাভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর জন্য কতিপয় গুরুত্বপুর্ণ বিষয়ে আলোচনা হবে।
উল্লেখ্য, ক্যাথলিক চার্চের পরিচালনায় বাংলাদেশে তিনটি কলেজ, ৪৬টি হাইস্কুল, ১৪টি নিম্নমাধ্যমিক ও পাঁচ শতাধিক প্রাথমিক বিদ্যালয় রয়েছে।