অনেক কারণে নির্বাচন পেছানো দরকার: এমরান সালেহ প্রিন্স



এমরান সালেহ প্রিন্সবিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স বলেছেন, একাদশ জাতীয় নির্বাচন এক মাস পেছানোর দাবি করার অনেক কারণ আছে। আর নিয়ম অনুযায়ী নির্বাচন পেছানোর আরও সুযোগ রয়েছে বলেও দাবি করেন তিনি।

দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের আয়োজনে হওয়া ‘নির্বাচনি আমেজ’ শীর্ষক বৈঠকিতে তিনি এ দাবি করেন। মঙ্গলবার (১৩ নভেম্বর) বিকাল সাড়ে ৪টায় শুরু হয় এ বৈঠকি।
এমরান সালেহ প্রিন্স বলেন, ‘নির্বাচন এক মাস পেছানোর জন্য অনুরোধ করেছিলাম। তার অনেক কারণ রয়েছে। যেহেতু বছরের শেষ সময়, এই সময়ে বিদেশি পর্যবেক্ষকরা ছুটিতে থাকবেন। বড়দিন উপলক্ষে ছুটিতে থাকবেন তারা। এছাড়া দেশের বিভিন্ন স্থানে গায়েবি মামলা হয়েছে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে। অনেকেই গ্রেফতার হয়েছে। আমাদের নেতাকর্মীরা এখন জামিন নেওয়ার জন্য ব্যস্ত। তারা নির্বাচনি আমেজে নেই। এসব কারণেই আমরা চেয়েছি এক মাস পেছানোর। কমিশন যতই বলুক আর সময় নেই পেছানোর, কিন্তু আমরা বলছি সময় অবশ্যই রয়েছে। নিয়ম অনুযায়ী পেছানো সুযোগ রয়েছে।’
রাজধানীর শুক্রাবাদে বাংলা ট্রিবিউন স্টুডিও থেকে এ বৈঠকি সরাসরি সম্প্রচার করে এটিএন নিউজ। পাশাপাশি বাংলা ট্রিবিউনের ফেসবুক ও হোমপেজে লাইভ দেখা যায় বাংলা ট্রিবিউন বৈঠকি।
মাহমুদুল হকের সঞ্চালনায় এ বৈঠকিতে এমরান সালেহ প্রিন্সসহ অংশ নেন জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য সুনীল শুভ রায়, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, সাংবাদিক সুকান্ত গুপ্ত অলক, জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ডা. জাহেদ উর রহমান এবং বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি শফিকুল ইসলাম।