ঢাকায় অ্যাস্থেটিক ডার্মাটোলজি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন কাল





৪৪৪৪বাংলাদেশে প্রথমবারের মতো অ্যাস্থেটিক ডার্মাটোলজি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন ‘অ্যাস্থেটিকা বাংলাদেশ ২০১৮’ আগামীকাল বৃহস্পতিবার (২২ নভেম্বর) রাজধানীর রেডিসন ব্লু হোটেলে শুরু হচ্ছে। অ্যাস্থেটিক ডার্মাটোলজি সোসাইটি অব বাংলাদেশের (এডিএসবি) উদ্যোগে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।


বুধবার (২১ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সাংবদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া আরও উপস্থিত থাকবেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, র্যা বের মহাপরিচালক বেনজীর আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য এবং চর্ম ও যৌন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. শহিদুল্লাহ সিকদার।
সংবাদ সম্মেলনে এডিএসবির সাধারণ সম্পাদক ডা. সরকার মাহবুব এ শামীম জানান, সম্মেলনে দেশের তিন শতাধিক চর্ম চিকিৎসক অংশ নেবেন। দিনব্যাপী সম্মেলনে বিভিন্ন সায়েন্টিফিক সেশনের পাশাপাশি ওয়ার্কশপ এবং বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা থাকবে। ঢাকা রেডিসন ব্লুতে আয়োজিত এ কনফারেন্সে স্পট রেজিস্ট্রেশন করার ব্যবস্থা থাকবে। তিনি জানান, দেশের চর্ম চিকিৎসকদের সচেতনতা বৃদ্ধিতে অত্যাধুনিক এ চিকিৎসা পদ্ধতি সবার সামনে তুলে ধরাই সম্মেলনের মূল লক্ষ্য।