কাল পরীক্ষা দেবে না ভিকারুননিসার শিক্ষার্থীরা

কলেজের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরাশিক্ষার্থী অরিত্রী অধিকারীর ‘আত্মহত্যার’ ঘটনায় সুষ্ঠু বিচারের দাবিতে আগামীকাল বুধবার (৫ ডিসেম্বর) পরীক্ষা না দেওয়ার ঘোষণা দিয়েছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। পাশাপাশি সকাল ১০টায় তারা স্কুলের সামনে অবস্থান করবে বলেও জানিয়েছে। বুধবার (৪ ডিসেম্বর) বিকালে প্রতিষ্ঠানটির প্রধান গেটে আন্দোলনরত শিক্ষার্থীরা এ ঘোষণা দেয়।

শিক্ষার্থীদের উদ্দেশে দশম শেণির একজন ছাত্রী জানায়, সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবে। কাল পরীক্ষা দেবে না। অধ্যক্ষ, অভিযুক্ত শিক্ষক ও গভর্নিং বডির চেয়ারম্যানের তারা পদত্যাগ চায়।’

কলেজের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরাশিক্ষার্থীরা আরও জানায়, শিক্ষামন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী আগামী তিন দিনের মধ্যে সুষ্ঠু বিচার নিশ্চিত না হলে আন্দোলন অব্যাহত থাকবে। দাবি না মানা হলে সব পরীক্ষা বর্জন করা হবে। আগামীকাল সকাল ১০টায় স্কুলের প্রধান গেটে অবস্থান কর্মসূচি চলবে। প্রিন্সপাল ও শাখা প্রধানের সাময়িক নয়, পূর্ণাঙ্গভাবে বরখাস্ত করতে হবে। অরিত্রীর অপমৃত্যুর সুষ্ঠু বিচার করতে হবে।

এসময় শিক্ষার্থীরা 'পরীক্ষা দেবো না, পরীক্ষা দেবো না'; ‘শাস্তি চাই, শাস্তি চাই, প্রিন্সিপালের বিচার চাই'; 'চালিয়ে যাবো, চালিয়ে যাবো, আন্দোলন চালিয়ে যাবো'; ‘আমার বোন মরলো কেনও, প্রিন্সিপাল গদি ছাড়’ বলে স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা।