শিশুটির স্বজনদের খুঁজছে পুলিশ

শিশুটির স্বজনদের খুঁজছে পুলিশ

রাস্তায় খুঁজে পাওয়া বাকপ্রতিবন্ধী এক শিশুর পরিবারকে খুঁজছে পুলিশ। আনুমানিক ৯ বছর বয়সী এই শিশু বর্তমানে যশোরের ফুলেরহাটের শিশু উন্নয়ন কেন্দ্রে রয়েছে।

পুলিশ জানায়, যশোরের কেশবপুরের রাস্তায় উদভ্রান্ত হয়ে ঘুরতে দেখে শিশুটিকে থানায় নিয়ে আসে তারা। এ ঘটনায় একটি সাধারণ ডায়েরিও করা হয়, যার নম্বর–৩০১। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করার পর বিচারক স্বজনদের খুঁজে বের করে শিশুটিকে তাদের হাতে তুলে দেওয়ার নির্দেশ দেন। এরপর থেকে তারা শিশুটির স্বজনদের খুঁজছে।

শিশুটির আইনগত বিষয় দেখছেন অ্যাডভোকেট সালেহা বেগম। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘শিশুটির মা-বাবাকে পাওয়ার জন্য পত্রিকায় বিজ্ঞাপন দিয়েছি। আপনজনকে না পেলে তো তাকে কারও হাতে দেওয়া যাচ্ছে না। আমি আদালত থেকে নিজ জিম্মা নিয়ে ফুলেরহাটের শিশু উন্নয়ন কেন্দ্রে তাকে রেখেছি।’

তিনি আরও বলেন, ‘গত ৮ জানুয়ারি তাকে পায় পুলিশ। তার বাবা-মাকে পাওয়ার জন্য ফেসবুকে তার ছবি শেয়ার করেছি। পত্রিকায় দেওয়া বিজ্ঞাপনে কাজ না হলে আমরা টেলিভিশনে বিজ্ঞাপন দেবো। কেশবপুরের উপজেলা ভাইস-চেয়ারম্যানকেও শিশুর বাবা-মার সন্ধান নিতে বলা হয়েছে।’

শিশুটির স্বজনদের সন্ধান পাওয়া গেলে পুলেরহাট শিশু উন্নয়ন কেন্দ্রের পরিচালকের নম্বর (০১৯৩৩-৮৪৭৪৫৭) বা অ্যাডভোকেট সালেহা বেগমের নম্বরে (০১৭১৭-০১১৫৭৭) যোগাযোগ করতে অনুরোধ করেছেন সংশ্লিষ্টরা।