অধ্যক্ষ মাহফুজা চৌধুরী হত্যায় দু'জন রিমান্ডে

চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট, ঢাকাইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীনকে হত্যার ঘটনায় অভিযুক্ত দুইজনের চারদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। শনিবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান রিমান্ড শুনানি শেষে এ আদেশ দেন। রিমান্ডে নেওয়া অভিযুক্তরা হলেন, গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপনা এবং রুনু বেগম।
মামলার তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার উপ পরিদর্শক আলমগীর হোসেন মজুমদার তাদের আদালতে হাজির করে হত্যার মূল রহস্য বের করতে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন।
রিমান্ড আবেদনে তদন্ত কর্মকর্তা বলেন, মামলাটি একটি চাঞ্চল্যকর হত্যা মামলা। অভিযুক্তরা তাদের নাম-ঠিকানা গোপন করে মিথ্যা নাম-ঠিকানায় রাজধানী বিভিন্ন বাসায় কাজের বুয়া হিসেবে কাজ করছে। তারা বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত।
আবেদনে আরও বলা হয়, গত ১০ ফেব্রুয়ারি অভিযুক্তরা পরস্পর যোগসাজসে মাহফুজা চৌধুরী পারভীনকে শ্বাসরোধে হত্যা করে ২০ ভরি সোনা, একটি মোবাইল ফোনসহ নগদ ৫০ হাজার টাকা চুরি করে পালিয়ে যায়। গত শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) তাদের গ্রেফতার করা হয়।
উল্লেখ্য, গত রবিবার (১০ ফেব্রুয়ারি) রাজধানীর সায়েন্স ল্যাবের সুকন্যা টাওয়ারের একটি ফ্ল্যাট থেকে মাহফুজা চৌধুরী পারভীনের লাশ উদ্ধার করে পুলিশ। ওই ঘটনা নিহতের স্বামী ইসমত কাদির গামা নিউ মার্কেট থানায় বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

আরও পড়ুন: সোনার গহনা ও টাকার জন্যই খুন করা হয় মাহফুজা চৌধুরীকে